সেপ্টেম্বর ১৭, ২০২৪

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০২৪

নজরুলের বায়োপিকে দুই স্ত্রীর চরিত্রে দেখা যাবে এই দুই অভিনেত্রীকে!

RisingCumilla.Com - Orchita Sporshia-Isha Saha
ছবি: সংগৃহীত

আসছে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের বায়োপিক। এই সিনেমার নামও রাখা হয়েছে —‘কাজী নজরুল ইসলাম’। বাংলাদেশের জাতীয় কবি বিদ্রোহী কবি নামেও স্বীকৃত। কাজী নজরুল দুই বাংলাতেই সমান জনপ্রিয়। 

এই বায়োপিকে কাজী নজরুল ইসলামের চরিত্রে অভিনয় করছেন অভিনেতা কিঞ্জল নন্দ‌। ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন পরিচালক আব্দুল আলিম।

এই ছবির মাধ্যমেই পরিচালনায় আসছেন চলেছেন পরিচালক। এর চিত্রনাট্য লিখেছেন সৌগত বসু এবং ছবির সংগীত পরিচালনা করবেন জয় সরকার। এ সিনেমায় কবির ভূমিকায় থাকছেন কিঞ্জল নন্দ। আর কবির দুই স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন দুই বাংলার দুই অভিনেত্রী। নজরুলের প্রথম স্ত্রী নার্গিসের চরিত্রে থাকছেন বাংলাদেশের অর্চিতা স্পর্শিয়া ও দ্বিতীয় স্ত্রী প্রমীলা দেবীর চরিত্রে অভিনয় করতে পারেন কলকাতার ইশা সাহা।

ভারতীয় গণমাধ্যমকে পরিচালক এই বিষয়ে জানান, চিত্রনাট্য নিয়ে কথাবার্তা চূড়ান্ত হয়ে গিয়েছে অভিনেত্রীর সঙ্গে। চলতি বছরের শেষেই শুরু হবে ছবির শুটিং।

এই বিষয়ে ইশা সাহার সঙ্গে যোগাযোগ করা হলে অভিনেত্রী বলেন, “আমার সঙ্গে খুব প্রাথমিক পর্যায়ে কথাবার্তা হয়েছে। চিত্রনাট্য পর্যন্ত শুনিনি। তাই এখনই কিছু চূড়ান্ত বলতে পারছিনা। এরকম অনেক কথাই রোজ হয়। তার মানেই যে প্রতিটা ছবি আমি করছি তেমনটা নয়।”

তবে কবির চরিত্রে অভিনয় প্রসঙ্গে কিঞ্জল বলেছিলেন, তিনি মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছেন। তিনি বলেন, ‘বায়োপিক মানে তার জীবনের শেষ থেকে শুরুর জার্নি। কবির জীবন পড়ছি। নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। বাকিটা পরিচালকের হাতে।’