সেপ্টেম্বর ৮, ২০২৪

রবিবার ৮ সেপ্টেম্বর, ২০২৪

দেশ কতটা স্বয়ংসম্পূর্ণ তার প্রমাণ এই নির্বাচনের উপর নির্ভর করছে: কুমিল্লার জেলা প্রশাসক

Proof of how self-sufficient the country is depends on this election Said Deputy Commissioner of Comilla
কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান | ছবি: সংগৃহীত

কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান বলেছেন, দেশ কতটা স্বয়ংসম্পূর্ণ তার প্রমাণ এই নির্বাচনের উপর নির্ভর করছে।

আজ বুধবার (২০ ডিসেম্বর) কুমিল্লার তিতাস উপজেলায় গাজীপুর খান সরকারি মডেল স্কুল এন্ড কলেজে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

খন্দরকার মুঃ মুশফিকুর রহমান বলেন, এই নির্বাচনের মাধ্যমে বিশ্বব্যাপি বাংলাদেশর স্বয়ংসম্পূর্ণতা চিত্র ফুটে উঠবে। তাই আমাদের এই নির্বাচন নিয়ে দায়িত্বশীল হতে হবে। কোন অরাজকতা-বিশৃঙ্খলা করা যাবে না। নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করলে একটা সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়া অসম্ভবের কাজ নয়। তাই সকলের দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

তিনি আরো বলেন, এবার ভোটের দিন সকালে ব্যালট পেপার কেন্দ্রে কেন্দ্রে পৌছানো হবে। ভোটের আগের দিনে বিকালের মধ্যে সকল কেন্দ্রে সার্বিক কাজ শেষ করে তাড়াতাড়ি ঘুমিয়ে যাবেন। যাতে সকালে ব্যালট পেপারের কাজটি যথা সময়ে সম্পূর্ণ করতে পারেন। প্রার্থীর এজেন্টকে ভোট গণনা পর্যন্ত উপস্থিত রাখতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার সহকারী রিটার্নিং অফিসার মো. নাজমুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোসা. মোমিনুর জাহানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার বিপিএম (বার) আব্দুল মান্নান ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. মুনীর হোসাইন খান।