সেপ্টেম্বর ৮, ২০২৪

রবিবার ৮ সেপ্টেম্বর, ২০২৪

দিনদুপুরে বাস ছিনতাইচেষ্টা, চলন্ত বাস থেকে লাফিয়ে পড়ে ছাত্রীর মৃত্যু

Bus robbery attempt in the afternoon, girl died after jumping from the moving bus
ছবি: সংগৃহীত

বগুড়ার শেরপুর উপজেলায় দিনদুপুরে যাত্রীবাহী বাস ছিনতাই চেষ্টার সময় আতঙ্কে চলন্ত বাস থেকে লা‌ফিয়ে পড়ে এক বিশ্ব‌বিদ‌্যালয় ছাত্রীর মৃত‌্যু হয়েছে। ওই ছাত্রীর নাম সান‌জিদা স্বর্ণা (২০)। তিনি রাজধানীর এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন।

ব‌ুধবার দুপুর ১২টার দিকে উপজেলার ধনকু‌ন্ডি এলাকায় এ ঘটনা ঘটে। বাস ছিনতাই চেষ্টার সঙ্গে জ‌ড়িত র‌নি মোল্লাকে আটক করেছে পু‌লিশ।

জানা যায়, রাজধানী ঢাকা থে‌কে ছেড়ে আসা বগুড়াগামী শাহ ফতেহ আলী প‌রিবহ‌নের এক‌টি বাস উপ‌জেলার ধনকু‌ন্ডি এলাকার ফুড ভি‌লেজ রেস্টুরেন্টে যাত্রাবিরতি দেয়। এ সময় অনেক যাত্রী বাস‌ থে‌কে নেমে যায়। এ সময় বাসের ম‌ধ্যে ওই শিক্ষার্থীসহ আরও তিনজন নারী যাত্রী ছি‌লেন।

কিছুক্ষণ পর একজন যুবক গাড়ি ট্রায়াল দেয়ার কথা বলে গাড়ি নিয়ে সেখান থেকে‌ বে‌র হয়। এরপর মহাসড়‌কে ওঠার পর গাড়ি‌টি বেপরোয়া গ‌তিতে চালাতে থাকে ওই যুবক। এ সময় বাসের ভেত‌রের ৪ জন যাত্রী চি‌ৎকার করতে থাকে। এ সময় গাড়িটি মির্জাপুর এলাকায় পৌঁছা‌লে বাস ছিনতাই আতঙ্কে ওই ছাত্রী বাস থে‌কে লা‌ফিয়ে পড়েন। এ সময় তিনি আহত হলে স্থান‌ীয়রা ত‌াকে উদ্ধার করে শেরপুর উপ‌জেলা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সে নিয়ে যান। সেখানে তার মৃত্যু হয়।

এ বিষয়ে বগুড়া শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ‌হিদুল ইসলাম বলেন, আটক র‌নি মোল্লা বাস‌টি শাজাহানপুর লিচুতলা বাইপাস এলাকায় রে‌খে পালিয়ে যায়। ওই গাড়ির স্টে‌য়‌ারিং‌য়ের নিচে একটা মা‌নিব‌্যাগ পাই। মা‌নিব‌্যাগে এনআইডি ছি‌ল। সেখান থেকে তথ‌্য নিয়ে অভিযান চা‌লিয়ে জ‌ড়িতকে আটক করা হয়। ওই এলাকাতেই রনির বাসা।

তিনি আরও বলেন, প্রাথ‌মিকভাবে জানা গেছে, যাত্রী‌বেশে আব্দুল্লাহপুর থেকে ছিনতাইকারী বগুড়ায় আস‌ছি‌ল। পেশায় সে একজন ট্রাক ড্রাইভার।