সেপ্টেম্বর ৮, ২০২৪

রবিবার ৮ সেপ্টেম্বর, ২০২৪

কোপা আমেরিকার উদ্বোধনীতে যা যা থাকছে

shakira
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্র জমকালো আয়োজনে কোপা আমেরিকা শুরুর করার অপেক্ষায় রয়েছে। আর্জেন্টিনা-কানাডা ম্যাচের আগে নাচে-গানে দর্শকদের মাতাবেন উত্তর ও দক্ষিণ আমেরিকার চলচ্চিত্র ও সংগীত জগতের তারকারা।

যেখানে সবচেয়ে বড় আকর্ষণ কলম্বিয়ান গায়িকা শাকিরা ও ফেইডের কনসার্ট। ইতোমধ্যে শেষ হয়ে গেছে উদ্বোধনী ম্যাচের সব টিকিট।

শুক্রবার (২১ জুন) ভোরে শুরু হতে চলেছে লাতিন অঞ্চলের সবচেয়ে বড় আসর কোপা আমেরিকা। আর এই টুর্নামেন্টকে ঘিরে উৎসব চলছে যুক্তরাষ্ট্রে। ৪৮তম আসরের ওপেনিং নিয়েও থাকছে নানা আয়োজন।

এদিকে কানাডার বিপক্ষে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারের কোপা আমেরিকা। বিশ্ব চ্যাম্পিয়ন মেসি-ডি মারিয়াদের খেলা দেখতে ইতোমধ্যে শেষ হয়ে গেছে ৭১ হাজার ধারণ ক্ষমতার মার্সিডিস বেঞ্জ স্টেডিয়ামের সব টিকিট। শুধু ম্যাচ দিয়েই নয়, ওপেনিংয়ে জমকালো আয়োজনে দর্শকদের আনন্দ দেয়ার অপেক্ষায় যুক্তরাষ্ট্র।

ম্যাচের আগে মার্সিডিস বেঞ্জ স্টেডিয়ামে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। পারফর্ম করবেন ওই অঞ্চলের চলচিত্র ও সংগীত জগতের তারকারা। সবচেয়ে বড় আকর্ষণ কোলম্বিয়ার ফেইডের কনসার্ট।

ফেইড বর্তমান সময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় একজন গায়ক, সুরকার এবং গীতিকার। দক্ষিণ ও উত্তর আমেরিকা অঞ্চলের বড় বড় ইভেন্টে তার চাহিদা অনেক। তাই তার গান দিয়েই আসর শুরু করবে কনমেবল। পারফর্ম করবেন জনপ্রিয় গায়িকা সাকিরা।

উল্লেখ্য, মূলত কোপা আমেরিকায় অংশ নেয় দক্ষিণ আমেরিকার ১০-১২টি দেশ। খেলায় হয় এই অঞ্চলের দেশগুলোতেই। তবে, ২০২৬ বিশ্বকাপকে মাথায় রেখে এই টুর্নামেন্ট দ্বিতীয়বারের মতো আয়োজন হচ্ছে যুক্তরাষ্ট্রে।

তাই এবারের আসরে যুক্ত হয়েছে কনকাকাফের ৬টি দেশ। শুধু তাই নয়, বেসবলের দেশে ফুটবলকে জনপ্রিয় করা ছাড়াও আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছে কনমেবল।