সেপ্টেম্বর ৮, ২০২৪

রবিবার ৮ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লার ৪টি উপজেলায় ভোটগ্রহণ চলছে

Vote
ছবি: সংগৃহীত

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার ৪টি উপজেলার ভোটগ্রহণ শুরু হয়েছে। এই উপজেলাগুলো হলো- দেবিদ্বার, মুরাদনগর, বুড়িচং ও ব্রাহ্মণপাড়া।

আজ বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।

জানা গেছে, এই চার উপজেলায় চেয়ারম্যান পদে ১৫ জন, ভাইস চেয়ারম্যান ১৯ জন এবং নারী ভাইস চেয়ারম্যান ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চার উপজেলায় মোট ভোটার ১২ লাখ ৯২ হাজার ৪৬০ জন। এর মধ্যে পুরুষ ৬ লাখ ৭২ হাজার ২৭২ জন, মহিলা ৬ লাখ ২০ হাজার ১৮৪ জন এবং তৃতীয় লিঙ্গের ৪ জন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, তৃতীয় দফার নির্বাচনে কুমিল্লার চারটি উপজেলার ৫০৭টি ভোট কেন্দ্রের ৩ হাজার ১৮৫টি কক্ষে ভোটগ্রহণ হচ্ছে। এর জন্য দায়িত্ব পালন করছেন ৫০৭ জন প্রিজাইডিং অফিসারসহ ১০ হাজার ৫০৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসার।

অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, নির্বাচন সুষ্ঠু ও অবাধ হচ্ছে। নির্বাচনি এলাকাগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উপজেলা নির্বাচনে দেবিদ্বাররে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছে দুজন। তারা হলেন- স্থানীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদের ছোট ভাই মামুনুর রশিদ (আনারস) এবং কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারের সহধর্মিণী শাহিদা আক্তার (ঘোড়া)।

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচনে মুরাদনগরে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। তারা হলেন- বর্তমান চেয়ারম্যান ড. আহসানুল আলম কিশোর (আনারস), রাশেদ আলম হায়দার (দোয়াত কলম), গোলাম সারোয়ার হাসান (ঘোড়া) এবং বশির আহমেদ (কাপ-পিরিচ)।

বুড়িচং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। তারা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখলাক হায়দার (ঘোড়া), তার ভাই জেলা পরিষদের সাবেক সদস্য তারিক হায়দার (টেলিফোন), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম (দোয়াত কলম) এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার বাছির খান (আনারস)।

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচনে ব্রাহ্মণপাড়ায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। তারা হলেন- বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম সুজন (দোয়াত কলম), দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং বুড়িচং ব্রাহ্মণপাড়া আসনের সংসদ সদস্য এম এ জাহেরের ভাইয়ের ছেলে আবু তৈয়ব অপি (ঘোড়া), আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার সোহরাব খান চৌধুরী (আনারস) এবং উপজেলা বিএনপির বহিষ্কৃত সাধারণ সম্পাদক সরকার জহিরুল হক মিঠুন (টেলিফোন)।

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ছয়জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।