অক্টোবর ১৮, ২০২৪

শুক্রবার ১৮ অক্টোবর, ২০২৪

কুমিল্লার সাবেক রেলমন্ত্রী মুজিবুল ও বাহারসহ দুদকের জালে ৪ জন

Rising Cumilla - Mujibul Haque and Bahauddin Bahar
ছবি : সংগৃহীত

দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কুমিল্লার সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক ও সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারসহ চারজনের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল মঙ্গলবার (৮ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয় থেকে ওই বিষয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুদকের উপপরিচালক মো: আকতারুল ইসলাম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

অপর দুজন হলেন- বাহাউদ্দিনের মেয়ে কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র তাহসিন বাহার সূচনা এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী তাজুল ইসলামের পিএস মো. কামাল হোসেন।

দুদক বলছে, এই চার জনের বিরুদ্ধে অর্থ পাচার, ক্ষমতার অপব্যবহার ও প্রকল্পে অনিয়ম করে অর্থ আত্মসাতসহ দেশে-বিদেশে বিপুল অবৈধ সম্পদ গড়ার অভিযোগ রয়েছে।

এর মধ্যে সাবেক মন্ত্রী মুজিবুল হকের বিরুদ্ধে টেন্ডার ও নিয়োগবাণিজ্যসহ অনিয়ম দুর্নীতির মাধ্যমে রেলের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অর্থ আত্মসাৎ করে নিজের নামে ও পরিবারের সদস্যদের নামে সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে। বাহাউদ্দিন, তার মেয়ে তাহসিন বাহার ও সাবেক স্থানীয় সরকারমন্ত্রীর পিএস কামাল হোসেনের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, নিয়োগবাণিজ্য, টেন্ডারবাজি, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ এসেছে দুদকে। বিদেশে অর্থপাচারসহ নিজের নামে ও পরিবারের সদস্যদের নামে শত শত কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে।