সেপ্টেম্বর ১৭, ২০২৪

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লার মহাসড়কে গাড়িতে আগুন, সংঘর্ষে একজন নিহত

Rising Cumilla - Car fire.webp
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘অসহযোগ আন্দোলন’ ঘিরে এক দফা দাবিতে কুমিল্লায় মহাসড়ক অবরোধ করে গাড়িতে আগুন দেওয়ার খবর পাওয়া গেছে।

আজ রোববার সকাল ১০টার দিকে কুমিল্লার দাউদকান্দি উপজেলা ইলিয়টগঞ্জ কলেজ-সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ ঘটনা ঘটে। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মহাসড়কে অবস্থান নিতে দেখা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকাল থেকেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি-ইলিয়টগঞ্জ অংশে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় দাউদকান্দি-ইলিয়টগঞ্জ ফাউন্ডেশন কলেজ এলাকায় কে বা কারা একটি প্রাইভেট কারে আগুন দেয়।

এদিকে রাস্তায় আন্দোলনরত শিক্ষার্থীদের অবস্থানের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশেই সকাল থেকে বন্ধ রয়েছে যান চলাচল।

এর আগে, সকাল থেকেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি অংশের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছিলো আওয়ামীলীগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা। পরে, আন্দোলনরত শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে সরে যেতে বাধ্য হন তারা। এসময় শিক্ষার্থীরা ‘ভুয়া-ভুয়া’ স্লোগান দেয়।

অন্যদিকে, কুমিল্লার দেবিদ্বার উপজেলাৎ আন্দোলনরত শিক্ষার্থী ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে আব্দুল্লাহ রুবেল (৩৩) নামে এক গাড়িচালক নিহত হয়েছেন। রবিবার দুপুর দেড়টার দিকে দেবিদ্বার পৌর এলাকার বানিয়াপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত ওই ব্যক্তি পেশায় গাড়িচালক। তিনি বারেরা এলাকার ইউনুছ মিয়ার ছেলে। পরিবারের সদস্যরা জানিয়েছেন, রুবেল প্রান্তিক নামের একটি পরিবহনের বাসচালক ছিলেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, সড়কে বিক্ষোভ প্রদর্শনকালে ছাত্রলীগ কর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ সময় এলোপাতাড়ি গুলি চালানো হয়। গুলিবিদ্ধ ও ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত রুবেলকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আলী এহসান জানান, নিহত ব্যক্তির তার পিঠে গুলি ও স্থায়ী ধারালো অস্ত্রের আঘাত আছে।

এ বিষয়ে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নয়ন মিয়া বলেন, ‘সংঘর্ষ চলাকালে রুবেল নিহত হয়েছে বলে জানতে পেরেছি। বিস্তারিত এখনো জানি না। মরদেহ এখনো হাসপাতালে আছে।’