সেপ্টেম্বর ১৭, ২০২৪

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লার বরুড়ায় প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৫২ পরিবারকে চিকিৎসা অর্থ সহায়তা

Medical assistance to 52 families from Prime Minister's Fund in Barura, Comilla
কুমিল্লার বরুড়ায় প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৫২ পরিবারকে চিকিৎসা অর্থ সহায়তা। ছবি: সংগৃহীত

কুমিল্লার বরুড়া উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিল থেকে বাহান্ন পরিবার পেয়েছে তেইশ লক্ষ ত্রিশ হাজার টাকার অর্থ সহায়তা।

শুক্রবার বিকাল ৪টায় বরুড়া উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দুস্থ ও অসহায় রোগীর জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে প্রদত্ত চিকিৎসা সহায়তা চেক বিতরণ করা হয়।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দঃ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বরুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাছিমুল আলম চৌধুরী নজরুল (এমপি)।

চেক বিতরণ অনুষ্ঠানে নাছিমুল আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ভাবে সাধারণ মানুষকে সহযোগিতা করছেন, তা সত্যিই বিস্ময়কর! সহায় সম্বলহীন ও পিছিয়ে পরা প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নত করার জন্য সামাজিক নিরাপত্তা খাতে বয়ষ্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা দিচ্ছেন। ভূমিহীন ও গৃহহীনদের জন্য বিনামূল্যে বসতঘর নির্মাণ করে দিচ্ছেন। দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত, আর্থিকভাবে অসচ্ছল, দুঃস্থ ও অসহায় রোগীর জন্য চিকিৎসা সহায়তা চেক প্রদান করছেন, মানবতার মা (মাদার অব হিউম্যানিটি) বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র আরেকটি মানবিক উদ্যোগ।

প্রধানমন্ত্রী কার্যালয়ের তত্ত্ববধানে প্রতিটি আবেদন যাচাই বাছাই শেষে, রোগীদের নিজ নামে নিয়মিত এসব চেক ইস্যু করা হয়। বরুড়া উপজেলার জন্যও এধরনের চেক নিয়মিতই আমরা পেয়ে আসছি। এরই ধারাবাহিকতায়, এবার বরুড়া উপজেলার জন্য ইস্যু করা হয়েছে, চল্লিশ হাজার ও পঞ্চাশ হাজার টাকা মূল্যমানের মোট ৫২টি চেক যেখানে তেইশ লক্ষ ত্রিশ হাজার টাকা ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দীন লিংকন, বরুড়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মোঃ আবদুর রশিদ, সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র মোঃ বকতার হোসেন, বরুড়া পৌরসভা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ আক্তার হোসেন, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক জিয়াউল কায়সার, পৌরসভা আওয়ামী যুবলীগের আহবায়ক ও পৌরসভা প্যানেল মেয়র রোটাঃ শাহিনুর হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সাদ্দাম হোসেন, সাধারন সম্পাদক নুরুজ্জামান শাহীন, পৌরসভা ছাত্রলীগের সভাপতি বায়জিদ বোস্তামী, সাধারণ সম্পাদক রাসেল উদ্দিন, এসময় আওয়ামী লীগের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ অনুদান প্রদানের জন্য বরুড়া উপজেলার আপামর জনসাধারনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা পোষণ করেন নাছিমুল আলম চৌধুরী নজরুল (এমপি) ।