সেপ্টেম্বর ৮, ২০২৪

রবিবার ৮ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লার বরুড়ায় দুপুরের খাবার খেয়েই অসুস্থ হয়ে মারা গেল দুই শিশু

Two children fell ill and died after eating lunch in Cumilla's Barura
ছবি: সংগৃহীত

কুমিল্লার বরুড়া উপজেলা পয়ালগাছা ইউনিয়নের হাটপুকুরিয়া গ্রামে দুই শিশুর অস্বাভাবিক মৃত্যু হয়েছে।

শুক্রবার (৭ জুন) দুপুরে খাবার খাওয়ার পর তারা বমি করে অসুস্থ হয়ে পড়ে। পরে হাসপাতালে নেওয়ার পথে তাদের মৃত্যু হয়।

মারা যাওয়া ভাই-বোন উপজেলার হাটপুকুরিয়া গ্রামের দিঘীরপাড়ের হাফেজ নেছার আহমেদের ছেলে আবদুর রহমান (২) ও মেয়ে খাদিজা আক্তার (৪)।

পুলিশ সূত্রে জানা যায়, হাফেজ নেছারের স্ত্রী তার ছেলে ও মেয়েকে সকালে কাঁঠাল ও রুটি খাওয়ায়। পরে দুপুরে ডাল দিয়ে ভাত খাওয়ানোর পরই তারা বমি করতে থাকে। তাদের অবস্থা খারাপ হতে থাকলে প্রথমে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ছেলে শিশুটির মৃত্যু হয়। আর কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নেয়ার পথে মেয়ে খাদিজাও মারা যায়।

এ বিষয়ে স্থানীয় রতন মেম্বার বলেন, আমি শুনেছি খাবার খেয়ে অসুস্থ পড়লে তাদেরকে হাসপাতালে নেওয়া হয়েছে। পরে শুনেছি তাঁরা মারা গেছে। পুলিশ প্রশাসন এসেছে। অভিভাবকের কোন অভিযোগ না থাকায় তাদেরকে দাফন করার জন্য বলা হয়েছে।

মৃত শিশুদের বাবা নেছার উদ্দিন বলেন, আমি বাড়িতে ছিলাম না, আমি কিভাবে জানবো? আমি এসে ডাক্তার কাছে নিয়ে গেছি। আপনি যা শুনছেন, আমি তা শুনেছি। আমি দেখি নাই, আমি কিভাবে আর কি বলবো!

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেন, একসঙ্গে দুই শিশুর মৃত্যু কী কারণে হয়েছে, সে বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।