সেপ্টেম্বর ১৭, ২০২৪

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লার দেবিদ্বারে শোক দিবসে গণভোজের জন্য ২০ গরু, ৪০ ছাগলসহ নগদ অর্থ বিতরণ

Cash distribution along with 20 cows, 40 goats for Mass on Mourning Day at Devidwar, Comilla
কুমিল্লার দেবিদ্বারে শোক দিবসে গণভোজের জন্য ২০ গরু, ৪০ ছাগলসহ নগদ অর্থ বিতরণ। ছবি: সংগৃহীত

কুমিল্লার দেবীদ্বারে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে গণভোজের জন্য ২০টি গরু, ৪০টি খাসিসহ নগদ অর্থ দিয়েছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ।

গতকাল সোমবার (১৪ আগস্ট) বিকেলে উপজেলার নবীয়াবাদ গ্রামে কুমিল্লা মডেল কলেজ প্রাঙ্গণে এসব গরু-খাসি ও নগদ অর্থ প্রদান করেন।

জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে দেবিদ্বার উপজেলায় একটি পৌরসভা এবং ১৫টি ইউনিয়নে মঙ্গলবার (১৫ আগস্ট) মিলাদ, দোয়া ও কাঙালিভোজের আয়োজন করা হয়েছে। এজন্য ব্যক্তিগত উদ্যোগে এসব ইউনিয়ন ও পৌরসভায় ১টি করে গরু ও ২টি করে ছাগল (খাসি) দিয়েছেন চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ। সেই সঙ্গে প্রতি ইউনিয়নে আনুষঙ্গিক খরচ বাবদ নগদ ৭০ হাজার টাকা করে বিতরণ করেন।

আবুল কালাম আজাদ আগামী জাতীয় সংসদ নির্বাচন কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী।

এর বাইরে কুমিল্লা জেলা ছাত্রলীগ, উপজেলা ছাত্রলীগ, উপজেলা শ্রমিক লীগ ও উপজেলা মৎসজীবী লীগকে একটি করে গরু ও দুটি করে ছাগল বিতরণ করা হয়। যা দিয়ে বঙ্গবন্ধুসহ আজ ১৫ আগস্টে শাহাদাতবরণকারী সকলের রুহের মাগফিরাত কামনায় দোয়া মিলাদ ও কাঙালিভোজের আয়োজন করা হবে।