সেপ্টেম্বর ৮, ২০২৪

রবিবার ৮ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লার দেবিদ্বারে ডোবা থেকে কঙ্কাল উদ্ধার, কুকুর টানাটানি করছিল!

Debidwar Police Station, Cumilla
দেবিদ্বার থানা, কুমিল্লা। ছবি: সংগৃহীত

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ধামতি ইউনিয়নের দুয়ারিয়া এলাকায় একটি ডোবায় মানুষের কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। সোমবার (২২ এপ্রিল) সকালে স্থানীয়রা ডোবায় একটি কুকুরকে কঙ্কালটি টানাটানি করতে দেখে পুলিশে খবর দেয়। পরে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ কঙ্কালটি উদ্ধার করে।

এ বিষয়ে স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, ‘সকালে স্থানীয় বাসিন্দারা ডোবায় একটি কুকুরকে কঙ্কালটি নিয়ে টানাটানি করতে দেখে। পরে কুকুর তাড়িয়ে পুলিশকে খবর দিলে বাহিনীর সদস্যরা কঙ্কালটি উদ্ধার করে।’

কুমিল্লার দেবিদ্বার থানার উপপরিদর্শক (এসআই) মো. মোক্তার হোসেন মল্লিক গণমাধ্যমকে জানান, ‘কুকুর কঙ্কালটি নিয়ে টানাটানি করার সময় স্থানীয়রা দেখে পুলিশে খবর দিয়েছে। খবর পেয়ে কঙ্কালটি উদ্ধার করতে আসি। কঙ্কালটির পরনে জিনস প্যান্ট দেখে পুরুষ মনে হচ্ছে। মাথা থেকে কোমর পর্যন্ত শুধু হাড় আছে। আর কোমর থেকে পা পর্যন্ত প্যান্ট ছিল। তবে মাংস পচে পোকা ধরেছে।’

কঙ্কালের পরিচয় শনাক্তের বিষয়ে এ কর্মকর্তা জানান, ‘এখনও পরিচয় শনাক্ত হয়নি। মৃত্যুর কারণও জানা যায়নি, তবে পরিচয় শনাক্ত করা কঠিন হবে। কারণ প্রায় মাসখানেক বা তার বেশি সময় ধরে পড়ে থাকায় হাত-পায়ের কোথাও মাংস নেই।

তিনি আরও জানান, আঙুলের ছাপ নেয়ারও কোনো উপায় নেই। আমরা কঙ্কালটি কুমিল্লা মেডিক্যাল কলেজের মর্গে পাঠানোর জন্য প্রস্তুতি নিচ্ছি। এই বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।