সেপ্টেম্বর ৮, ২০২৪

রবিবার ৮ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লার থেকে ১১ বন্ধু চট্টগ্রামে যাচ্ছিলেন ঈদের কেনাকাটা করতে, পথেই মারা গেল তিনজন

11 friends from Cumilla were going to Chittagong for Eid shopping, three died on the way
ছবি: সংগৃহীত

ঈদের কেনাকাটা করতে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশন থেকে ট্রেনে করে চট্টগ্রামে যাচ্ছিলেন ১১ জন বন্ধু। ট্রেনে ওঠার আগে ষ্টেশন থেকে সেলফি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্টও করেন তারা। তবে ট্রেন চলাচলের সময় রেল ক্রসিংয়ে গেট না ফেলায় ট্রাকের সঙ্গে সংঘর্ষের হয়। এতে ঘটনাস্থলেই নিহত হয়েছেন ৩ বন্ধু।

শুক্রবার (০৫ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা- চট্টগ্রাম রেলপথের ফেনীর ফাজিলপুর রেলস্টেশন ও মুহুরিগঞ্জ রেলস্টেশনের মধ্যবর্তী স্থানে দুর্ঘটনাটি ঘটে।

জানা  গেছে, এ ঘটনায় এখন পর্যন্ত ৬ জন নিহতের খবর পাওয়া গেছে। তাদের মধ্যে তিনজন হলেন চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের শাকতলা গ্রামের তিন বন্ধু।। তারা হলেন- ইয়াছিনের ছেলে সাজ্জাদ (২০), রুহুল আমিনের ছেলে রিফাত (১৯) এবং নুরুল ইসলামের ছেলে দ্বীন মোহাম্মদ (১৯)। বিকালে শাকতলা আজিজিয়া হাফেজিয়া মাদ্রাসা মাঠে জানাজা শেষে তাদের দাফন করা হয়েছে। তিন বন্ধুকে একই কবরস্থানে পাশাপাশি দাফন করা হয়েছে।

উপজেলার চিওড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া দুর্ঘটনায় ট্রাক চালক মিজানুর রহমান ও সহকারী আবুল খায়ের এবং আশিক নামের এক যাত্রীসহ আরো ৩ জন নিহত হয়েছেন বলে জানা গেছে।

নিহতদের অপরবন্ধু কেফায়েত উল্যাহ বলেন, ঈদের কেনাকাটা করার জন্য চট্টগ্রাম যাওয়ার জন্য সেহেরি খাওয়ার পর আমরা সবাই হাসানপুর ষ্টেশনে একত্রিত হই। শুক্রবার সকাল সাড়ে ৭টায় ট্রেনে উঠে আমরা ১১ জন বন্ধু চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হই। ফেনী ষ্টেশনে যাওয়ার পর আমরা সবাই ট্রেনের সীটে বসে পড়ি। ষ্টেশন ছাড়ার পর দ্বীন মোহাম্মদ, রিফাত ও সাজ্জাদ ট্রেনের ইঞ্জিনের সামনে গিয়ে বসে। ফেনীর ফাজিলপুর এলাকায় একটি বালুর ট্রাকের সঙ্গে ট্রেনের ধাক্কা লাগে। এতে আমাদের ৩ বন্ধুসহ কয়েকজন নিহত হয়েছে। পরে ট্রেনটি একটু সামনে গিয়ে দাঁড়িয়ে থাকলে আমরা নেমে পড়ি এবং স্থানীয়দের সহযোগিতায় একটি মাইক্রোবাসে করে ৩ বন্ধুর লাশ বাড়িতে নিয়ে আসি।

নিহত সাজ্জাদের পিতা ইয়াছিন বলেন, সেহেরি খেয়ে তারা বেরিয়ে যায়। সকালে আমি ঘাঁস কাটতে মাঠে চলে যাই। মাঠে থাকা অবস্থায়ই দুর্ঘটনার খবর পাই।

এ বিষয়ে চিওড়া ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহের জানান, আমার এলাকার বেশ কয়েকজন যুবক ও কিশোর ঈদের কেনাকাটা করতে একযোগে ট্রেনে করে চট্টগ্রাম যাচ্ছিল বলে শুনেছি। পথিমধ্যে ফেনীর ফাজিলপুর এলাকায় বালুবাহী ট্রাকের সঙ্গে ট্রেনের দুর্ঘটনা ঘটে। এতে আমার এলাকার৩ জন নিহত হয়েছে। বিকেলে তাদের জানাজা শেষে একই গোরস্থানে দাফন করা হয়েছে। তারা সবাই ওয়াকসর্প ও বিভিন্ন দোকানে চাকরী করে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। আমি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

এ বিষয়ে ফেনী রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলম বলেন, এই দুর্ঘটনায় চৌদ্দগ্রামের কেউ নিহত হওয়ার খবর তার জানা নাই। তবে দুর্ঘটনায় ট্রাক চালক ও সহকারীসহ ৩ জন নিহত হয়েছে বলে তিনি জানান।