সেপ্টেম্বর ১৭, ২০২৪

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লার চান্দিনায় দুটি ফুট ওভারব্রিজ উদ্বোধন

overbridge at Chandina, Cumilla
(গোমতা ইসহাকিয়া উচ্চ বিদ্যালয়ের ফটকে) নবনির্মিত ফুট ওভার ব্রিজ। ছবি: সংগৃহীত

কুমিল্লার চান্দিনা উপজেলায় মহাসড়কে দুইটি ফুট ওভারব্রিজ উদ্বোধন করা হয়েছে। একই সঙ্গে আরও একটি ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। বহুল প্রত্যাশিত এই ওভারব্রিজ গুলোর দাবি ছিল দীর্ঘদিনের।

শনিবার (৪ নভেম্বর) উপজেলার বড় গোবিন্দপুর আলী মিঞা ভূইয়া উচ্চ বিদ্যালয়ের সামনে এবং উপজেলার তীরচর এলাকায় গোমতা ইসহাকিয়া উচ্চ বিদ্যালয় এর সামনে নব-নির্মিত ফুট ওভারব্রিজ এর উদ্বোধন করেন প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি। সড়ক ও জনপদ বিভাগের সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে ব্রিজগুলোর কাজ সম্পন্ন হয়।

এছাড়া উপজেলার কুটুম্বপুর উচ্চ বিদ্যালয় এর সামনে মহাসড়কের উপরে নির্মিতব্য ফুট ওভার ব্রিজ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধান অতিথি।

বড় গোবিন্দপুর আলী মিয়া ভূইয়া উচ্চ বিদ্যালয় মাঠে উদ্বোধনী অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশে বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি অবসরপ্রাপ্ত পুলিশ সুপার খলিলুর রহমান ভূঁইয়া পিপিএম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন- কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার), সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু হেনা মোহাম্মদ তারেক ইকবাল, চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল।

এছাড়াও অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন- সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মফিজুল ইসলাম, আশরা মাদ্রাসার অধ্যক্ষ মাও. ইয়াহ ইয়াহ ইয়া রাশেদ, এড. মজিবুর রহমান লিটন, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম প্রমুখ।

এদিকে একই দিন বিকাল সাড়ে ৪টায় কুটুম্বপুর উচ্চ বিদ্যালয় এর সামনে মহাসড়কের উপরে নির্মিতব্য ফুট ওভার ব্রিজ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধান অতিথি। পরে তিনি গোমতা ইসহাকিয়া উচ্চ বিদ্যালয় এর সামনে নব-নির্মিত আরেকটি ফুট ওভার ব্রিজের উদ্বোধন করেন।