সেপ্টেম্বর ৮, ২০২৪

রবিবার ৮ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লার চান্দিনায় অটোরিকশা চালককে হত্যা, ৩ জনের মৃত্যুদণ্ড

Autorickshaw driver killed in Chandina, Comilla, 3 people sentenced to death
Bangabandhu Sheikh Mujibur Rahman

কুমিল্লার চান্দিনা উপজেলায় সিএনজিচালিত অটোরিকশা চালককে হত্যার দায়ে তিনজনকে মৃত্যুদণ্ড এবং একজনকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যককে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই গ্রামের সেলিম মিয়ার ছেলে মো. সুমন মিয়া, আলম মিয়ার ছেলে মো. শিহাব মিয়া এবং নয়কামতা গ্রামের আমীর হোসেনের ছেলে মো. সোহেল মিয়া। এছাড়া সাত বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন একই উপজেলার আবুল কাশেমের ছেলে আবুল বাশার।

আজ বুধবার (৬ মার্চ) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা চতুর্থ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

রায় ঘোষণার সময় আসামি মো. সুমন মিয়া, মো. সোহেল মিয়া ও আবুল বাশার আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন এবং অপর আসামি মো. শিহাব মিয়া অনুপস্থিত ছিলেন। মামলায় রাষ্ট্রপক্ষের এপিপি মো. জাকির হোসেন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ১৭ অক্টোবর সিনজিচালক মো. নাজমুল হাসান (১৪) চান্দিনা যাওয়ার পথে অভিযুক্তরা ভাড়ার কথা বলে চালককে জবাই করে সিএনজিটি নিয়ে পালিয়ে যায়। পরে নিহতের বাবা আবদুর রব বাদী হয়ে বুড়িচং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

জাকির হোসেন জানান, ‘১৭ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় তিন আসামিকে মৃত্যুদণ্ড এবং একজনকে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন আদালত।’