সেপ্টেম্বর ৮, ২০২৪

রবিবার ৮ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লায় সবচেয়ে সম্পদশালী এমপি প্রার্থী নৌকার শফিউদ্দিন শামীম

A Z M Shofiuddin Shamim
আবু জাফর মোহাম্মদ শফিউদ্দীন (শামীম) | ফাইল ছবি

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৮ (বরুড়া) সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু জাফর মোহাম্মদ শফিউদ্দীন (শামীম) কুমিল্লার ১১টি আসনের মধ্যে সবচেয়ে সম্পদশালী প্রার্থী। এ জেড এম শফিউদ্দিন শামীমের মনোনয়নপত্রের সঙ্গে রিটার্নিং কর্মকর্তার কাছে দাখিল করা হলফনামা থেকে এ তথ্য পাওয়া গেছে।

হলফনামায় তিনি উল্লেখ করেন, এই প্রার্থীর বাৎসরিক আয় ৩৫ কোটি ১৮ লাখ ১৪ হাজার টাকা। স্থাবর-অস্থাবর সম্পদের পরিমাণ ৩০৯ কোটি ৭৪ লাখ ৪৫ হাজার টাকা। ৪৭ কোটি ৩৯ লাখ ৪৪ হাজার টাকার স্থাবর সম্পদ এবং ২৬২ কোটি ৩৫ লাখ টাকার অস্থাবর সম্পদের মালিক তিনি।

হলফনামায় আরও উল্লেখ করা হয়, শফিউদ্দীন পেশায় একজন সফল ব্যবসায়ী। এস কিউ গ্রুপসহ তিনি ১৪টি প্রতিষ্ঠানের চেয়ারম্যান, ৯টির ম্যানেজিং ডিরেক্টর, ২টির ডিরেক্টর, ৪টির ম্যানেজিং পার্টনার এবং ৩টির পার্টনার। মার্কেন্টাইল সিকিউরিটি থেকে তার শেয়ার ও বাড়ি ভাড়া বাবদ অগ্রিম ১৩ কোটি ৪৪ লাখ ৪২ হাজার টাকা দায় রয়েছে।

এ ছাড়াও তিনি উল্লেখ করেছেন, তার স্ত্রীর নামে মোট স্থাবর সম্পত্তি ১০ কোটি ৬০ লাখ টাকারও বেশি। নির্ভরশীলদের নামে স্থাবর সম্পত্তি রয়েছে ২১ কোটি ৯৩ লাখ টাকার। যৌথ মালিকানার ক্ষেত্রে অংশ ৭ কোটি ৩৯ লাখ টাকার বেশি।

কুমিল্লার অধীন ১৬ উপজেলার মধ্যের আয়তন ও জনসংখ্যা বিবেচনায় বরুড়া ২য় স্থানে রয়েছে। কুমিল্লা শহরের কাছাকাছি একটি ঘনবসতি উপজেলা বরুড়া। এদিকে শফিউদ্দিন শামীম নৌকার মনোনয়ন নিয়ে অনেকটাই চমক সৃষ্টি করেছেন।