অক্টোবর ১৮, ২০২৪

শুক্রবার ১৮ অক্টোবর, ২০২৪

কুমিল্লায় মোবাইল কোর্টে দুই প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা

35 thousand Taka fined to two companies in mobile court in Cumilla
ছবি: সংগৃহীত

জেলা প্রশাসন, কুমিল্লা ও বিএসটিআই জেলা অফিস কুমিল্লা এর সমন্বয়ে আদর্শ সদর উপজেলায় একটি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার ফাহরিয়া ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

বিএসটিআই ও জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মোবাইল কোর্টে মায়ামী রিসোর্ট (MAYAMI Resort), শংকরপুর, আলেখারচর, আদর্শ সদর, কুমিল্লা প্রতিষ্ঠানটিকে সুইটমিট পণ্যের জন্য বিএসটিআই হতে পণ্যের গুনগত মান যাচাই পূর্বক সিএম লাইসেন্স গ্রহণ না করে সুইটমিট পণ্য উৎপাদন বিক্রিয়/বিতরণ দায়ে বিএসটিআই আইন-২০১৮ এর ৩১ ধারায় টাকা ২৫,০০০/- (পঁচিশ হাজার ) জরিমানা করা হয়।

একই অভিযানে, জান্নাত ফিলিং এন্ড সিএনজি সার্ভিসেস লিমিটেড, ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে রোড, শ্রীপুর, আদর্শ সদর, কুমিল্লা প্রতিষ্ঠানটি বৈধ ভেরিফিকেশন সনদ গ্রহণ ব্যতীত অকটেন, ডিজেল স্টোরেজ ট্যাংক বাণিজ্যিক কাজে ব্যবহার করায় প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই, কুমিল্লা অফিসের কর্মকর্তা ইকবাল আহাম্মদ, ফিল্ড অফিসার (সিএম) এবং মোঃ হাফিজুর রহমান, পরিদর্শক (মেট্রোলোজি)। অভিযানে সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনা প্রদান করেন কে এম হানিফ, উপপরিচালক (সিএম) ও অফিস প্রধান, বিএসটিআই, কুমিল্লা।