সেপ্টেম্বর ৮, ২০২৪

রবিবার ৮ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লায় বাস দুর্ঘটনায় আহত চালক, প্রাণে রক্ষা পেল ৭০ শিক্ষার্থী

Driver injured in bus accident in Cumilla, 70 students survived
দুর্ঘটনা কবলিত বাস থেকে লাফিয়ে নামছে শিক্ষার্থীরা | ছবি: সংগৃহীত

কুমিল্লার বুড়িচং উপজেলায় আজ বুধবার (৩ জানুয়ারি) সকালে একটি বাস দুর্ঘটনায় আহত হয়েছেন চালক। তবে বাসের ৭০ জন শিক্ষার্থী বাস থেকে লাফিয়ে প্রাণে বেঁচে গেছেন।

স্থানীয় ও ভুক্তভোগীদের সূএে জানা গেছে, কোম্পানীগঞ্জ থেকে ভিক্টোরিয়া কলেজে যাচ্ছিলো সুগন্ধা নামের একটি বাস। বুড়িচং উপজেলার দেবপুর বাজারে এসে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি একটি ট্রাকে ধাক্কা দেয়। এতে বাসের ইঞ্জিনে আগুন ধরে যায়।

আগুন ধরে যাওয়া বাস থেকে লাফিয়ে নেমে প্রাণ বাঁচেন শিক্ষার্থীরা। তবে চালক বাসের মধ্যে আটকা পড়ে যান। স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনার পর চালককে উদ্ধার করা হয়।

দুর্ঘটনার পর দেবপুর বাজারের একজন ব্যবসায়ীর তোলা তিন মিনিটের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ভিডিওতে দেখা যায়, আগুন ধরে যাওয়া বাসের জানালা দিয়ে লাফিয়ে নামছেন ছাত্র-ছাত্রীরা। বাসের ইঞ্জিনে আগুনের ধোঁয়া, সামনের কাচ ভাঙা। উপস্থিত মানুষজন চিৎকার চেঁচামেচি করছেন। তারা বলছেন, ড্রাইভার আটকে আছে, তাকে বের করো।

এ বিষয়ে সুগন্ধা বাস মালিক মো. সালাউদ্দিন বিপ্লব বলেন, দুর্ঘটনায় চালকের পা আটকে কেটে গেছে। তবে ছাত্র-ছাত্রীদের তেমন কোনো ক্ষতি হয়নি।

এ বিষয়ে ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ অধ্যাপক ড. আবু জাফর খান বলেন, বাসটি আমি দেখেছি। বাসের ক্ষতি হয়েছে। কোনো শিক্ষার্থী হতাহতের খবর আমরা পাইনি।