অক্টোবর ১৮, ২০২৪

শুক্রবার ১৮ অক্টোবর, ২০২৪

কুমিল্লায় পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে কর্মবিরতি পালন

Rising Cumilla - In Cumilla, rural electricity employees stopped the electricity supply and observed a strike
ছবি: সংগৃহীত

সারাদেশের ন্যায় কুমিল্লায় দুই দফা দাবিতে আন্দোলনরত পল্লী বিদ্যুৎ সমিতির বেশ কিছু কর্মকর্তাকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে সংশ্লিষ্ট জেলাগুলোতে তাৎক্ষণিক বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে কর্মবিরতি পালন করেছে কর্মকর্তা-কর্মচারীরা। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ১১টা থেকে কুমিল্লা-১, কুমিল্লা-২, কুমিল্লা-৪, কুমিল্লা-৩ এর আওতাধীন উপজেলাগুলোতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে কর্মবিরতি পালন করেন।

এদিকে বিদ্যুৎ সরবারহ বন্ধ থাকায় ওইসব এলাকার বাসিন্দারা চরম ভোগান্তিতে পড়েছেন। কারখানার উৎপাদনও ব্যাহত হচ্ছে।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতির প্রধান কার্যালয় পদুয়ার বাজার বিশ্বরোডে জড়ো হয়ে সকাল থেকে বিক্ষোভ করেছেন সমিতির কর্মচারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও সেনাবাহিনী ঘটনাস্থলে উপস্থিত হন।

এ বিষয়ে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, কর্মচারীরা ১২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন। গ্রেফতার হওয়া কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নেওয়া এবং চাকরিচ্যুত জিএমদের (জেনারেল ম্যানেজার) পুনর্বহাল না করলে আন্দোলন অব্যাহত রাখার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

অন্যদিকে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩-এর সূত্রে জানা গেছে, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীরা সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে কর্মবিরতি পালন করেন। পরে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাদের সঙ্গে কথা বলে বিদ্যুৎ সরবরাহ চালু করেন।