সেপ্টেম্বর ১৭, ২০২৪

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাত গ্রেপ্তার

5 robbers arrested while preparing for robbery in Comilla
কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাত গ্রেপ্তার | সংগৃহীত ছবি

কুমিল্লার চান্দিনা থানাধীন তীরচর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতির ওঁৎপেতে থাকা অবস্থায় ৫ ডাকাতকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে কুমিল্লা পুলিশ সুপার আবদুল মান্নান এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান।

গ্রেপ্তার করার বিষয়ে পুলিশ সুপার আরও জানান, বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে দাউদকান্দি সার্কেল এর তত্ত্বাবধানে চান্দিনা থানার একটি টিম অভিযান পরিচালনা করে তাদের আটক করে। এ সময় তাদের সাথে থাকা বাকি ১০ ডাকাত পালিয়ে যায়।

আটককৃতরা হলেন- কুমিল্লার তিতাস উপজেলার রঘুনাথপুর এলাকার হযরত আলী, একই গ্রামের মো. হাসান, চান্দিনা উপজেলার বাগমারা গ্রামের রুহুল আমিন, একই উপজেলার পরচঙ্গা গ্রামের মো. কাউছার ও ব্রাহ্মণপাড়া উপজেলার পূর্ব পোমকাড়া গ্রামের মো. জহির। বিভিন্ন অপরাধে জহিরের বিরুদ্ধে ১৩টি, হযরত আলীর বিরুদ্ধে আটটি ও কাউছারের বিরুদ্ধে ছয়টি মামলা রয়েছে।

পুলিশের জিজ্ঞাসাবাদে আসামীরা জানায়, তারা মহাসড়কে চলমান গাড়ীতে রড নিক্ষেপ করে ডাকাতি সংঘটন করে থাকে। এ ক্ষেত্রে তারা টার্গেট গাড়িতে (মাইক্রো, প্রাইভেটকার) সড়কের পাশ থেকে রড/ লোহার পাইপ ইত্যাদি নিক্ষেপ করে বিকট শব্দ সৃষ্টি করে ড্রাইভার ও যাত্রীদের আতংকগ্রস্ত করে গাড়ি থামাতে বাধ্য করে এবং ডাকাতি সংঘটন করে।

এছাড়াও আসামীগণ কুমিল্লা সহ আশপাশের জেলার বিভিন্ন থানা এলাকায় বিভিন্ন সময় বসত ঘরে ডাকাতি সহ গবাদি পশু চুরি করে বলে স্বীকার করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মংনেথোয়াই মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক ও ডিবি) নাজমুল হাসানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।