সেপ্টেম্বর ২০, ২০২৪

শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪

কার নামে সিঁথিতে সিঁদুর পরছেন, যা বললেন এই অভিনেত্রী

RisingCumilla.Com - Madhumita Sarcar
ছবি: সংগৃহীত

সৌরভ চক্রবর্তী এবং মধুমিতা সরকার ‘সবিনয় নিবেদন’ সিরিয়ালে অভিনয় করে দর্শকের মনে জায়গা করে নেন। ২০১১ সালের দিকে তাদের প্রেমের শুরু। রিল লাইফ সম্পর্ক ক্রমশ পরিণতি পায় রিয়েল লাইফ বিয়েতে। ধারণা করা হয় ২০১৫ সালেই করে নিয়েছিলেন এই জুটি।

কিন্তু সংসারে দুঃখ বেশি দিন স্থায়ী হয়নি। ২০১৯ সালে সৌরভের সঙ্গে বিবাহবিচ্ছেদ ঘটে মধুমিতার। ইদানীং প্রায়ই সিঁথিতে সিঁদুর পরিহিত অবস্থায় দেখা যায় অভিনেত্রীকে।

সিঁদুর পরে তোলা ছবি নিয়মিত সোশ্যাল মিডিয়ায়ও পোস্ট করতে দেখা যায় মধুমিতাকে। অভিনেত্রীর সেসব ছবি দেখে অবাক তার ভক্তরাও।

এরপর থেকেই নানান প্রশ্ন বাসা বেঁধেছে নেটিজেনদের মনে। সৌরভের সঙ্গে এখনও বিবাহবিচ্ছেদ ঘটেনি মধুমিতার? নাকি গোপনে ফের বিয়ে করেছেন অভিনেত্রী?

সম্প্রতি ভারতীয় একটি গণমাধ্যমে বিষয়টি নিয়ে কথা বলেছেন মধুমিতা।

অভিনেত্রী বলেন, প্রথমেই জানিয়ে দিই, আমি সৌরভ চক্রবর্তীর নামে সিঁদুর পরছি না। আমি ঈশ্বরে বিশ্বাসী, শিবের ভক্ত। কোনো মন্দিরে পূজা দিতে গেলে আমি সিঁথিতে সিঁদুর পরি। দেব বিগ্রহে ছোঁয়ানো সিঁদুর, খুব সহজভাবেই সেটা পরি।

হিন্দু ধর্মে বিবাহিত নারীদের সিঁথিতে সিঁদুর পরার প্রচলন রয়েছে। তাই তাদের চলতি সেই প্রথা ভাঙতে চাচ্ছেন কি না? জানতে চাইলে জবাবে মধুমিতা বলেন, আমি আমার ধর্মে বিশ্বাসী। কোনো প্রথা ভাঙতে চাই না। আমি মনে করি, সিঁদুর কোনো ছেলে খেলার জিনিস নয়। বিবাহিত নারীদেরই কেবল সিঁদুর পরা উচিত। আমি সেটার সম্মানও করি।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের স্টার জলসা চ্যানেলে প্রচারিত ‘বোঝেনা সে বোঝেনা’ ধারাবাহিকে ‘পাখি’ চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান মধুমিতা। এরপর নাম লেখান চলচ্চিত্রে। ‘লাভ আজকাল’, ‘চেন্নাই’, ‘দিলখুশ’সহ ১১টি সিনেমায় অভিনয় করেছেন। ‘উত্তরণ’, ‘শ্রীকান্ত’ও ‘জাতিস্মর’ নামে তিনটি ওয়েব সিরিজেও অভিনয় করেছেন মধুমিতা।