মে ১৯, ২০২৪

রবিবার ১৯ মে, ২০২৪

ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে মহাসড়কে কুমিল্লার প্রশাসনের যৌথ মহড়া

Joint exercise of the administration on the highway to make the Eid trip comfortable in Cumilla
ছবি: সংগৃহীত

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে দেশের লাইফ লাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশ যৌথ মহড়া দিয়েছেন কুমিল্লা জেলা প্রশাসন, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ ও সড়ক বিভাগ।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের চান্দিনা বাসস্ট্যান্ড, পদুয়ার বাজার বিশ্বরোড, ক্যান্টনমেন্ট, চান্দিনা, মাধাইয়া, ইলিয়টগঞ্জ, গৌরিপুর, দাউদকান্দি টোলপ্লাজাসহ যানজটের গুরুত্বপূর্ণ স্পটগুলো ঘুরে দেখেন তারা।

এসময় যাত্রী ও চালকদের সাথে কথা বলেন জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, জেলা পুলিশ সুপার আবদুল মান্নান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমাসহ হাইওয়ে পুলিশের উর্ধতন কর্মকর্তাগণ।

এ বিষয়ে জেলা প্রশাসক খন্দকার মু মুশফিকুর রহমান জানান, “ঢাকা চট্টগ্রাম মহাসড়কসহ কুমিল্লা-নোয়াখালী, কুমিল্লা-সিলেট, কুমিল্লা-চাঁদপুর সকল সড়কেই পুলিশ, হাইওয়ে পুলিশ ও জেলা প্রশাসন সমন্বিতভাবে কাজ করছে। অতিরিক্ত ভাড়া ও অবৈধ পার্কিং নিরসনে কাজ করবে মোবাইল কোর্ট।”

এ বিষয়ে পুলিশ সুপার আবদুল মান্নান জানান, “শুধু যানজট নয়-যাত্রী ও চালকদের নিরাপত্তায় সচেষ্ট আছে পুলিশ।”

এসময় আরো উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার শামসুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) খন্দকার আশফাকুজ্জামান বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোঃ নাজমুল হাসান সহ জেলা পুলিশ ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতনা কর্মকর্তাগণ।