সেপ্টেম্বর ২০, ২০২৪

শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪

ইলন মাস্ককে ছাড়িয়ে ধনীতম ব্যক্তি হলেন জেফ বেজোস!

Elon Musk and Jeff Bezos
ছবি: গেটি ইমেজেস

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় শীর্ষ অবস্থান হারিয়েছেন টেসলা ও টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইলন মাস্ক। ব্লুমবার্গ বিলিয়নিয়ারস ইনডেক্স অনুযায়ী, সোমবার এই রদবদলের ফলে অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস নতুন করে ধনীতম ব্যক্তি হিসেবে শীর্ষে উঠে এসেছেন। সূত্র : ব্লুমবার্গ, এনডিটিভি

নয় মাসের বেশি সময় ধরে শীর্ষস্থানে থাকার পর মাস্কের এই পতন। অন্যদিকে, বেজোস প্রথমবারের মতো এই তালিকায় শীর্ষে পৌঁছেছেন। সোমবার টেসলার শেয়ারের ৭ দশমিক ২ শতাংশ দরপতনের জের ধরে মাস্কের মোট সম্পদের পরিমাণ কমে দাঁড়ায় ১৯৭ দশমিক ৭ বিলিয়ন ডলারে। অন্যদিকে, বেজোসের মোট সম্পদের পরিমাণ ছিল ২০০ দশমিক ৩ বিলিয়ন ডলার।

উল্লেখ্য, ৫২ বছর বয়সী ইলন মাস্ক ২০২১ সাল থেকে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় শীর্ষ অবস্থান কমবেশি নিজের দখলে রেখেছিলেন। এখন প্রথমবারের মতো সেই অবস্থানে হানা দিলেন ৬০ বছরের বেজোস। টেসলা, টুইটার ছাড়াও রকেট কোম্পানি স্পেসএক্স ও নিউরালিংকের প্রধান হিসেবে রয়েছেন ইলন মাস্ক। নিউরালিংক স্টার্টআপ মানুষের মস্তিষ্ককে কম্পিউটারের সঙ্গে সংযুক্ত করার জন্য অতি উচ্চ ব্যান্ডউইডথের ব্রেন মেশিন ইন্টারফেস তৈরি করছে।