অক্টোবর ১৮, ২০২৪

শুক্রবার ১৮ অক্টোবর, ২০২৪

আরব আমিরাতে মাংকি পক্সে প্রবাসী বাংলাদেশির মৃত্যু, কুমিল্লায় দাফন

Rising Cumilla - Expatriate Bangladeshi died of monkey pox in UAE, buried in Cumilla
ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে ‘এমপক্স বা মাংকি পক্সে’ আক্রান্ত হয়ে মারা যাওয়া প্রবাসী কামাল হোসেনের (৩৮) দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার (১১অক্টেবর) কুমিল্লার চৌদ্দগ্রামের মুন্সিরহাট ইউনিয়নের মেসতলায় পারিবারিক গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমাতুল্লাহ ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম কিবরিয়া টিপুর উপস্থিতিতে মরদেহ দাফন করা হয়।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর আরব আমিরাত শারজায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কামাল হোসেন।

এ বিষয়ে কামাল হোসেনের বাবা নজির আহমেদ বলেন, গতকাল বৃহস্পতিবার রাতে লাশ ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে। আজ শুক্রবার সকাল ৮টায় গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের মুন্সিরহাট ইউনিয়নের মেষতলায় জানাজা শেষে উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী পারিবারিক কবরস্থানে কামালের লাশ দাফন করা হয়।

এ বিষয়ে স্থানীয় মুন্সিরহাট ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন জানান, কামাল হোসেনের ২ মেয়ে এবং এক স্ত্রী রয়েছে। ৭ বছর আগে কামাল হোসেন আরব আমিরাতে যান। গত ৩০ সেপ্টেম্বর ভাইরাস রোগ মাঙ্কিপক্সে আক্রান্ত হয় ওই দেশেই মারা যান কামাল হোসেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম কিবরিয়া টিপু বলেন, এম পক্স একটি ভাইরাস জনিত ছোঁয়াচে রোগ। জানামতে, এখন পর্যন্ত বাংলাদেশে মাঙ্কিপক্সে আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রহমাতুল্লাহ জানান, সংযুক্ত আরব আমিরাতে মাঙ্কি পক্সে আক্রান্ত হয়ে মারা যাওয়া কামাল হোসেনের মরদেহ স্বাস্থ্য মন্ত্রণালয় এবং জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী দাফন করা হয়েছে।