মে ৩, ২০২৪

শুক্রবার ৩ মে, ২০২৪

অটোচালকের হত্যাকারীদের বিচারের দাবিতে কুমিল্লায় মহাসড়ক অবরোধ

Highway blockade in Cumilla to demand justice for killers of auto drivers
ছবি: সংগৃহীত

ব্যাটারিচালিত অটোরিকশার চালক শফিউল্লার হত্যার বিচারের দাবিতে কুমিল্লার দাউদকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ ও মানববন্ধন করেছেন এলাকাবাসী।

সোমবার বেলা ১০টা ৩০ মিনিট থেকে সারে ১১টা ৩০ মিনিট মহাসড়কের দাউদকান্দি উপজেলার রায়পুর বাসস্ট্যান্ডে এ অবরোধ করা হয়।

এতে কুমিল্লা মুখি লেনের গৌরীপুর পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার এলাকায় ঘন্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকে।

জানা গেছে, সোমবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রায়পুর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে মানববন্ধন কর্মসূচি করেছেন স্থানীয়রা। এতে মহাসড়কে ঘণ্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকে।

খবর পেয়ে ঘটনাস্থলে যান দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জিয়াউর রহমান, দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক, দাউদকান্দি হাইওয়ে থানার ওসি মো. শাহীনূর ইসলাম ও গৌরীপুর পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ আসাদুজ্জামান আসাদ।

এ বিষয়ে দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জিয়াউর রহমান বলেন, ‘অপরাধীকে শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনতে পুলিশ প্রশাসন কাজ করছে। নিহত অটোরিকশাচালক শফিউল্লার পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হবে। এমন আশ্বাসে অবরোধকারীরা মহাসড়ক থেকে সরে যান।’

উল্লেখ্য, গত বুধবার বিকেলে ব্যাটারিচালিত অটোরিকশা নিয়ে চালানোর উদ্দেশে বাড়ি থেকে বের হন মো. সফিউল্লাহ। এর পর থেকে তাঁকে খুঁজে পাওয়া যায়নি। ঈদের দিন বিকেলে সফিউল্লাহর স্ত্রী শিরিনা আক্তার দাউদকান্দি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। গত শুক্রবার বেলা ১১টায় উপজেলার হাড়িয়ালা সড়কের পাশের একটি ডোবা থেকে নিখোঁজের দুদিন পর দাউদকান্দি মডেল থানা-পুলিশ সফিউল্লাহর লাশ উদ্ধার করেন।