মে ২২, ২০২৪

বুধবার ২২ মে, ২০২৪

হজ করে দেশে ফিরলেন প্রথম দিনে ২৫৮২ হাজি

2582 pilgrims returned home after performing Hajj on the first day
হজ করে দেশে ফিরলেন প্রথম দিনে ২৫৮২ হাজি। ছবি: সংগৃহীত

চলতি বছরে হজের আনুষ্ঠানিকতা শেষে ঢাকায় ফিরতে শুরু করেছেন হাজিরা। এরই মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি হজ ফ্লাইটে দেশে ফিরেছেন ২৫৮২ হাজি।

ধর্ম মন্ত্রণালয়ের হজ সম্পর্কিত সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা ও সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্প ডেস্ক।

বুলেটিনের তথ্য মতে, রোববার (২ জুলাই) শুরু হয়েছে হাজিদের ফিরতি ফ্লাইট। সরকারি ব্যবস্থাপনার প্রথম ফিরতি ফ্লাইট (বিজি-৩৩২) স্থানীয় সময় রাত ৯টা ৫২ মিনিটে জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে বাংলাদেশের উদ্দেশে যাত্রা করে। সর্বশেষ সাতটি ফ্লাইটে দেশে ফিরেছেন ২ হাজার ৫৮২ জন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স একটি, সৌদি এয়ারলাইন্স দুটি ও ফ্লাইনাস এয়ারলাইন্স চারটি ফ্লাইট পরিচালনা করে।

এবার বাংলাদেশ থেকে হজ করতে গেছেন এক লাখ ২২ হাজার ৮৮৪ জন হজযাত্রী। তাদের সৌদিতে পৌঁছে দিয়েছে বাংলাদেশের রাষ্ট্রীয় বিমান সংস্থা বাংলাদেশ বিমান, সৌদি আরবের এয়ারলাইন্স সৌদিয়া ও ফ্লাইনাস এয়ার।

সব হাজিকে জমজম কূপের পানির পাঁচ লিটারের একটি বক্স দেওয়া হয় বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।