জুলাই ২৭, ২০২৪

শনিবার ২৭ জুলাই, ২০২৪

সাকিবের ‘ক্যান্সার ফাউন্ডেশনকে’ ওষুধ দিয়ে সহায়তা করবেন পাপন

সাকিবের ‘ক্যান্সার ফাউন্ডেশনকে’ ওষুধ দিয়ে সহায়তা করবেন পাপন। ছবি: সংগৃহীত

দরিদ্র রোগীদের সহায়তার লক্ষ্যে ক্যান্সার ফাউন্ডেশন প্রতিষ্ঠা করলেন সাকিব আল হাসান। সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

মাঠের বাইরে প্রায়ই সমর্থক ও জনগণের কল্যাণে নিজেকে মেলে ধরেন বিশ্ব ক্রিকেটে কিংবদন্তি অলরাউন্ডার সাকিব আল হাসান। শুক্রবার (২৪ মার্চ) রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠান করে সাকিবের ক্যানসার ফাউন্ডেশন যাত্রা শুরুর ঘোষণা দেওয়া হয়।

নিজের বক্তব্যে পাপন বলেন, ‘সবচেয়ে বড় কথা হচ্ছে আজকে সাকিবের জন্মদিন। আমি জানতাম না। এটা একটা বড় দিন। আমার জানা উচিত ছিল কিন্তু আমি জানতাম না। এমন একটা দিনে এ ধরনের প্রোগ্রাম আমি মনে করি এর চেয়ে ভালো দিন আর হতে পারে না।’

তিনি বলেন, ক্যানসার হলেই যে মারা যাবে, জীবন শেষ। এমন জিনিস এখন কিন্তু আগের মতো নেই। আমরা যদি ট্রিটমেন্ট প্রোপার করতে পারি অনেকে বেঁচে আছি। এটলিস্ট জীবন বেশিদিন বাঁচতে পারবো। যত তাড়াতাড়ি ক্যানসার ধরা পড়বে, তত তাড়াতাড়ি সেই মানুষটাকে আমরা সুস্থ করতে পারবো। প্রথম কথা হচ্ছে সচেতনতা, আর যেটার সঙ্গে সাকিবের নাম আছে। সচেতনতা তৈরির জন্য এর চেয়ে ভালো কিছু তো আর হতে পারে না। বাংলাদেশে সাকিবের নাম শুনলেই…অবশ্যই এটা একটা প্লাস পয়েন্ট, সচেতনতা কর্মসূচি সফল করার জন্য।

বিসিবি সভাপতি নাজমুল হাসান, সাকিবের ক্যানসার ফাউন্ডেশনে ওষুধ দিয়ে সহায়তার আশ্বাস দিয়ে তিনি আরও বলেন, ‘আমি এটাই বলবো সাকিবের এই উদ্যোগটা একটা মহতী উদ্যোগ। যেখানে যা লাগে, যে কোনো সময় অবশ্যই আমাদের সাহায্য থাকবে। একটা সুবিধা আছে আমি আবার ঔষধ শিল্প সমিতিরও সভাপতি। যারা ওষুধ বানাচ্ছি বাংলাদেশে, তারা সাকিবের এই প্রতিষ্ঠানকে যখন যা দরকার সাহায্য করবে। এটার সঙ্গে যারা যারা জড়িত আছে, সবাইকে বলে রাখছি- আমার পূর্ণ সমর্থন সবসময় পাবে।’