মে ২২, ২০২৪

বুধবার ২২ মে, ২০২৪

রোজায় সিদ্ধান্ত পরিবর্তন করে ইফতার ‘রাজনীতিতেই’ থাকছে বিএনপি

ইফতার ‘রাজনীতিতেই’ থাকছে বিএনপি। ছবি: শুভ্র কান্তি দাস

রমজান মাসজুড়ে বিএনপির মূল ফোকাস থাকবে ‘ইফতার রাজনীতিতে’। পাল্টাপাল্টি কর্মসূচির ধারাবাহিকতায় রোজার মাসেও সরব থাকবে ক্ষমতাসীন বিরোধী দল বিএনপি।

আসন্ন পবিত্র মাহে রমজান মাসে অন্য বছরের মতো এ বছরও আলেম-ওলামা, রাজনীতিবিদ, পেশাজীবী, বিদেশি কূটনীতিকসহ আন্দোলনে অংশ নেওয়া সমমনা জোট ও দলগুলোর সাথে ইফতার-মাহফিল করবে দলটি। বিএনপির নেতাকর্মীরা জানান,আগামী ২৪ তারিখ থেকে রমজান শুরু হওয়ার কথা রয়েছে। রমজানের আগে আরও দুই থেকে তিনটি মাঠ কর্মসূচি পালন করার সুযোগ থাকবে। এরপর রমজানে ইফতার রাজনীতি ও সাংগঠনিক কার্যক্রমে চলে যেতে হবে।

পবিত্র রমজান মাসে আন্দোলন কর্মসূচি চালিয়ে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিলেও জনদুর্ভোগের কথা চিন্তা করে সেই সিদ্ধান্ত পরিবর্তন করেছে বিএনপি। সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে চলমান আন্দোলনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে হাইকমান্ড।

গত কয়েক বছর করোনা মহামারির প্রকোপে রমজান মাসে রাজনৈতিক কর্মকাণ্ড সীমিত থাকায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সারাদেশেই বিএনপি রাজনীতিতে আলাদা গুরুত্ব দেওয়া হবে। ঘোষিত কর্মসূচিতে নেতাকর্মীদের উপস্থিতি বাধ্যতামূলক করা হয়েছে। কারণ ছাড়া ধারাবাহিকভাবে কর্মসূচিতে উপস্থিত না থাকলে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দল।