সেপ্টেম্বর ২০, ২০২৪

শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪

রমজান উপলক্ষে ১০ হাজার পণ্যের দাম কমালো আরব আমিরাত

UAE Super Shop
প্রতীকি ছবি/সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে পবিত্র রমজান মাস উপলক্ষে ১০ হাজার পণ্যের দাম কমিয়েছে খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান শারজাহ কো-অপারেটিভ সোসাইটি। এসব পণ্যের মধ্যে ৮০ শতাংশই নিত্যপণ্য।

এ ছাড়া রমজান উপলক্ষে আরও সাড়ে তিন কোটি দিরহাম বরাদ্ধ দেওয়ার ঘোষণা দিয়েছে সংস্থাটি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে খালিজ টাইমস।

খুচরা বিক্রেতা সংস্থাটি জানিয়েছে, এসব পণ্যের ৮০ শতাংশ নিত্যপণ্য। আমিরাতজুড়ে অবস্থিত তাদের ৬৭টি শাখা থেকে এসব পণ্য কিনতে পারবেন সাধারণ ক্রেতারা। এ ছাড়া ভোজ্য তেল, ময়দা ও চালের মতো জিনিস ৭৫ শতাংশ পর্যন্ত কম দামে পাওয়া যাবে। এই ১০ হাজার পণ্য ছাড়াও ২২ ফেব্রুয়ারি থেকে আরও বিভিন্ন জিনিসপত্রে মূল্যছাড় দেওয়া শুরু করেছে সংস্থাটি।

মূল্যছাড় ছাড়াও এই রমজানে ক্রেতা টানতে বিভিন্ন পুরস্কার ঘোষণা করেছে শারজাহ কো-অপারেটিভ সোসাইটি।

এসব পুরস্কারের মধ্যে রয়েছে প্রতি সপ্তাহে দুটি সুজুকি ডিজায়ার গাড়ি, ৩০টি আসবাবপত্রের গিফট কার্ড ও ৪২টি শপিং গিফট কার্ড।

পবিত্র রমজান মাসে অনেক মানুষই বিভিন্ন জায়গায় খাবার, ফল দান করে থাকেন। তাদের কথায় বিবেচনায় ‍নিয়ে তিন ধরনের বিশেষ ফুড বাস্কেট রাখা হয়েছে। এসব ঝুড়ির মূল্য ৯৯ থেকে ৩৯৯ দিরহাম পর্যন্ত।

এ বিষয়ে শারজাহ কো-অপারেটিভ সোসাইটির সিইও মাজিদ আল জুনায়েদ বলেন, বিশ্বব্যাপী খাদ্য সরবরাহ শৃঙ্খলে চ্যালেঞ্জ সত্ত্বেও আমরা আমাদের সব শাখায় নিত্যপণ্যের পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করেছি। রমজানে নিত্যপণ্যের দাম বাড়তে পারে মানুষের মাঝে এমন একটা আতঙ্ক ছিল। তবে আমরা সাশ্রয়ী দামে মানুষের হাতে পণ্য তুলে দেওয়ার ব্যাপারে তাদের আশ্বস্ত করছি।

চলতি বছর ১১ মার্চ মধ্যপ্রাচ্যে পবিত্র রমজান মাস শুরু হবে। এই রমজান মাসে আল্লাহর সন্তুষ্টির জন্য রোজা রাখেন ধর্মপ্রাণ মুসলমানরা।