জুলাই ২৫, ২০২৪

বৃহস্পতিবার ২৫ জুলাই, ২০২৪

রমজানে স্বর্ণের ভরি ৯৯ হাজার টাকা ছাড়ালো

রমজানে স্বর্ণের ভরি ৯৯ হাজার টাকা ছাড়ালো।
রমজানে স্বর্ণের ভরি ৯৯ হাজার টাকা ছাড়ালো।

বাংলাদেশের স্বর্ণের ভরি প্রতি দাম বাড়ানো হয়েছে ১৫১৬ টাকা। স্বর্ণের ভরির নতুন এ দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সবচেয়ে ভালো মানের সোনার ভরি ১ হাজার ৫১৬ টাকা বাড়িয়ে দাঁড়িয়েছে ৯৯ হাজার ১৪৪ টাকায়।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) (১ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, স্থানীয় বুলিয়ন বাজারে তেজাবী সোনার দাম বেড়েছে এবং সে কারণে তারাও নতুন মূল্য নির্ধারণ করছে।

রবিবার থেকে হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৯৯ হাজার ১৪৪ টাকা। এ ছাড়া হলমার্ক করা ২১ ক্যারেট সোনার ভরি ৯৪ হাজার ৬৫৩ টাকা, ১৮ ক্যারেট ৮১ হাজার ১২৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরির দাম দাঁড়াবে ৬৭ হাজার ৫৯৩ টাকা।

আজ শনিবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার অলংকার ৯৭ হাজার ৬২৮ টাকা, ২১ ক্যারেট ৯৩ হাজার ১৯৫ টাকা, ১৮ ক্যারেট ৭৯ হাজার ৮৯৮ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ৬৬ হাজার ৫৪৩ টাকায় বিক্রি হচ্ছে। অর্থাৎ আগামীকাল থেকে ২২ ক্যারেট সোনার ভরিতে ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৪৫৮ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে ১ হাজার ৫০ টাকা বেড়েছে।

এর আগে গত ২৩ মার্চ সোনার ভরিতে ৭ হাজার ৬৯৮ টাকা বাড়ানো হয়েছিল। তাতে সোনার দামের ভরি গিয়ে দাঁড়ায় ৯৮ হাজার ৭৯৪ টাকায়। সেই দরই ছিল দেশের ইতিহাসের সর্বোচ্চ। অবশ্য তার পরে দাম কিছুটা কমানো হয়েছিল। আজ আবার দাম বাড়ার ঘোষণা এল।

রোববার থেকে সারাদেশে এই দাম কার্যকর হবে। তবে রুপার দাম অপরিবর্তিত রয়েছে।