এপ্রিল ১৫, ২০২৪ ৩:২৮ পূর্বাহ্ণ
এপ্রিল ১৫, ২০২৪ ৩:২৮ পূর্বাহ্ণ

ভারতে গিয়ে বিশ্বকাপ খেলবে পাকিস্তান, তবে রয়েছে শর্ত

ভারতে গিয়ে বিশ্বকাপ খেলবে পাকিস্তান, তবে রয়েছে শর্ত
ভারতে গিয়ে বিশ্বকাপ খেলবে পাকিস্তান, তবে রয়েছে শর্ত। ছবি: সংগৃহীত

চলতি বছরের অক্টোবরে ভারতের মাটিতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে অংশ নিতে নতুন শর্ত দিল পাকিস্তান।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, বাবররা কলকাতা ও চেন্নাইয়ে খেলার প্রস্তাব দিয়েছে। অপরদিকে আইসিসি কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনটি বলছে, ‘পাকিস্তানের ভারতে আসার পুরো বিষয়টা নির্ভর করছে বিসিসিআই এবং ভারত সরকারের উপর। আইসিসিও সেই দিকেই তাকিয়ে রয়েছে।

তবে পাকিস্তান কলকাতা এবং চেন্নাইয়ে তাদের বিশ্বকাপের সব ম্যাচ খেলতে চাইছে। অতীতে তারা এই দুই শহরে অতিরিক্ত ম্যাচ খেলেছে। তাই তারা মনে করছে, সেখানে তাদের খেলাটা খুবই নিরাপদ।’ এ বিষয়ে আইসিসি, বিসিসিআই এবং পিসিবি আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

উল্লেখ্য, এর আগে সেপ্টেম্বরে পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপে অংশগ্রহণে অসম্মতি জানিয়েছিল ভারত। কূটনৈতিক বৈরিতার কারণে তারা পাকিস্তানে যেতে রাজি নয়।ভারত তার পরিবর্তে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজনের হাইব্রিড মডেল দাঁড় করায়। কিন্তু ছেড়ে দেওয়ার পাত্র নয় পাকিস্তানও। তারাও জানিয়ে দেয়, ভারত না আসলে তারাও সে দেশে বিশ্বকাপ খেলতে যাবে না।