মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের পথে উড়াল দিলো বাংলাদেশ দল

ICC Men's T20 World Cup, Bangladesh Team 2024
ছবি: সংগৃহীত

টি-২০ বিশ্বকাপ খেলতে স্বপ্ন নিয়ে দেশ ছাড়লেন সাকিব-শান্তরা। বুধবার রাত ১টা ৪০ মিনিটের ফ্লাইটে যুক্তরাষ্ট্রের উদ্দেশে উড়াল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল।

দলের স্কোয়াডে থাকা ক্রিকেটার, ট্রাভেলিং রিজার্ভ, টিম ম্যানেজমেন্ট ও কোচিং স্টাফের সবাই ওই ফ্লাইটে করে আছেন যুক্তরাষ্ট্রের পথে।
আগামী ২ জুন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হবে এবারের টি২০ বিশ্বকাপ।

আইসিসির এই মেগা আসরে অংশ নেয়ার আগে যুক্তরাষ্ট্রের সঙ্গে বিশ্বকাপের শেষ প্রস্তুতি হিসেবে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে বাংলাদেশ। ২১, ২৩ ও ২৫ মে হবে সিরিজের ম্যাচগুলো।

দেশ ছাড়ার আগে গতকাল রাতে পরিবার নিয়ে বিমানবন্দরে হাজির হন শান্ত-লিটনরা। যেখানে টাইগার সমর্থকদের ভিড়ের মুখে পড়তে হয়েছে তাদের। এ সময় কেউ তারকা ক্রিকেটারদের সঙ্গে সেলফির আবদার মিটিয়েছেন, আবার কেউবা শুভকামনা জানিয়েছেন বিশ্বকাপে ভালো পারফর্ম করার আশায়।

এর আগে, বুধবার দুপুরে মিরপুরে হয়ে বিশ্বকাপ দলের আনুষ্ঠানিক ফটোসেশন। পরে সংবাদ সম্মেলনে আসেন শান্ত ও হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে জানান, ‘কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া বেশ গুরুত্বপূর্ণ, কারণ আমরা আমেরিকায় বোধহয় আগে ম্যাচ খেলিনি। সেখানে খেলা সবার জন্য নতুন অভিজ্ঞতা। ঐখানকার কন্ডিশন ও আবহাওয়া, ভিন্ন টাইম জোন সবকিছুর সঙ্গেই মানিয়ে নেওয়া জরুরি। ’