মে ২৭, ২০২৪

সোমবার ২৭ মে, ২০২৪

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন রাষ্ট্রপতির

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন রাষ্ট্রপতির
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন রাষ্ট্রপতির। ছবি: সংগৃহীত

রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন আজ এখানে ধানমন্ডি ৩২ নম্বর  রোডে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমান বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রীয় অভিবাদন জানায় এ সময় বিউগলে করুণ সুর বেজে ওঠে।

পুষ্পস্তবক অর্পণের পর রাষ্ট্রপ্রধান দেশের প্রতিষ্ঠাতা পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। রাষ্ট্রপতি বঙ্গবন্ধু জাদুঘরও পরিদর্শন করেন এবং সেখানে একটি হলোগ্রাফিক ভিডিও দেখেন।  সেখানে তিনি দর্শনার্থী বইয়েও স্বাক্ষর করেন। খবর: বাসস

পরে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি প্রিয় মাতৃভাষা বাংলার জন্য শাহাদাত বরণকারী বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।