এপ্রিল ১৫, ২০২৪ ১২:৪৩ অপরাহ্ণ
এপ্রিল ১৫, ২০২৪ ১২:৪৩ অপরাহ্ণ

ফের স্ক্যান্ডাল ভিডিও-বিতর্কে প্রভা, দুঃসময়ে পাশে অভিনয় শিল্পী সংঘ

ফের স্ক্যান্ডাল ভিডিও-বিতর্কে প্রভা।

সাদিয়া জাহান প্রভা দীর্ঘ দেড় যুগের বেশি সময় ধরে মিডিয়াতে নিয়মিত অভিনয় করছেন। সেই ২০০৫ সাল থেকে মডেলিংয়ের মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন। অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার ২০১০ সালে যে স্ক্যান্ডাল ভাইরাল হয়েছিল, সেই ভিডিও’র জন্য তাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন জয়নাল আবেদীন মাযহারী নামে কুমিল্লার এক আইনজীবী।

এ প্রসঙ্গে জয়নাল আবেদীন বলেন, ‘আমি একজন আইনজীবী হিসেবে সমাজের নৈতিক অবক্ষয় সৃষ্টির আশঙ্কা করছি। তার (প্রভার) এমন বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্কে প্রলুব্ধ হয়ে সমাজের নারী-পুরুষ এমন বেআইনি কাজে লিপ্ত হতে পারে। তাই অভিনেত্রী প্রভাকে আমি এ নোটিশ পাঠিয়েছি। স্ক্যান্ডালের বিষয়ে ভুল স্বীকার করে জনসম্মুখে ক্ষমা প্রার্থনা করে ভবিষ্যতে এমন কাজ করবেন না মর্মে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এই আইনজীবী।

লিগ্যাল নোটিশ পাঠানো অ্যাডভোকেট জয়নাল আবেদীন মাযহারী কুমিল্লা শহরের বাসিন্দা। তিনি বাংলাদেশ সুপ্রিমকোর্ট এবং কুমিল্লা জজকোর্টের আইনজীবী হিসেবে কর্মরত আছেন।

বৃহস্পতিবার (২৩ মার্চ) ডাক বিভাগের রেজিস্ট্রি ৫১৪ নম্বর রশিদের মাধ্যমে প্রাপ্তি স্বীকারপত্রসহ প্রভার রাজধানী গুলশানের বাসার ঠিকানায় লিগ্যাল নোটিশ পাঠানো হয়। নোটিশটি অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা, প্রযত্নে আহসান হাবীব নাসিম, অভিনয়শিল্পী সংঘ কার্যালয় ১০/এ, ব্লক-এ রোড নম্বর ২, নিকেতন, গুলশান-১ ঢাকা, এই ঠিকানায় পাঠানো হয়। ০৫৫/২৩ রেফারেন্স নম্বরীয় লিগ্যাল নোটিশটি আগামী কয়েক দিনের মধ্যে প্রভার উল্লেখিত ঠিকানায় পৌঁছবে।

এদিকে ৭ দিনের মধ্যে জবাব না দিলে ভাইরাল হওয়া স্ক্যান্ডালের কারণে গণউৎপাত, নৈতিক অবক্ষয় সৃষ্টির অভিযোগে মামলা দায়ের করারও ঘোষণা দেন ওই আইনজীবী। লিগ্যাল নোটিশ গ্রহীতার কিছু কর্মকাণ্ডকে ধর্ম এবং প্রচলিত আইনের সঙ্গে সাংঘর্ষিক এবং তরুণ প্রজন্মকে গণউৎপাত হেতু বিপথগামী করবে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

এমন অসময়ে সাদিয়া জাহান প্রভার পাশে দাঁড়ালো টিভি অভিনয় শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘ। বিষয়টিকে দুঃখজনক বলছেন সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম।

অন্যদিকে খবর নিয়ে জানা যায়, এমন কোনও নোটিশ এখনও পায়নি প্রভা কিংবা শিল্পী সংঘ। এ প্রসঙ্গে নাসিম বলেন, ‘আমরা এখনও এমন কোনো নোটিশ বা চিঠি পাইনি। একজন ভিকটিমাইজড অভিনেত্রীকে নিয়ে ১২ বছর পর আবার বিষয়টা প্রকাশ্যে আনাটা দুঃখজনক। এ সময় সংবাদমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, খবরটি প্রকাশের আগে আপনাদের সুবিবেচনার জন্য অনুরোধ করছি।’

উল্লেখ্য, ২০১০ সালে প্রেমিক রাজিব হাসানের সঙ্গে বাগদান হয়েছিল সাদিয়া জাহান প্রভার। সেই বছরই শুটিং সেট থেকে পালিয়ে গিয়ে অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে বিয়ে করেছিলেন তিনি। বিয়ের পর রাজিবের সঙ্গে প্রভার ব্যক্তিগত মুহূর্তের ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিকমাধ্যমে। ফলে ২০১১ সালের ফেব্রুয়ারিতে অপূর্বের সঙ্গে বিয়ে বিচ্ছেদ হয় প্রভার।