মে ২২, ২০২৪

বুধবার ২২ মে, ২০২৪

দোকানের মালিক বিএনপি নেতা, ভাড়া তোলেন ছাত্রলীগ–যুবলীগের নেতারা

দোকানের মালিক বিএনপি নেতা, ভাড়া তোলেন ছাত্রলীগ–যুবলীগের নেতারা
দোকানের মালিক বিএনপি নেতা, ভাড়া তোলেন ছাত্রলীগ–যুবলীগের নেতারা

বরিশালের গৌরনদী উপজেলার বার্থী বাজারের তিনটি দোকান রয়েছে বিএনপির সভাপতি মো. আমিনুল হক ওরফে শাহীনের। গত ৬ মাস ধরে দোকানগুলোর ভাড়া তুলে নেন ছাত্রলীগ ও যুবলীগ নেতারা। এ ঘটনায় আমিনুল বাদী হয়ে একটি মামলাও করেছেন।

এই মামলা করার জেরে গতকাল বৃহস্পতিবার রাতে ছাত্রলীগ ও যুবলীগ নেতারা হামলা চালিয়ে তাঁকে আহত করেছেন বলে তিনি অভিযোগ করেছেন। বর্তমানে তিনি বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজে ভর্তি রয়েছেন।

এ বিএনপি নেতা জানান, ‘বার্থী বাজারের তিনটি দোকান দখল করে গত ৬ মাস ধরে প্রতি মাসে সাড়ে ৪ হাজার টাকা করে ভাড়া তুলে নেন সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাসেল হাওলাদার, বার্থী ইউনিয়ন যুবলীগ সদস্য মো. শাহ আলী বয়াতি ও আব্দুল কাদের সরদার। এ ঘটনায় আমি মামলা করে ঢাকা চলে যাই। মামলা করায় মোবাইল ফোনে ছাত্রলীগ নেতা রাসেল আমাকে হুমকি দিয়ে আসছিলেন।

গতকাল ঢাকা থেকে বাড়ি আসার পথে রাত সাড়ে ৭টায় গৌরনদীর বার্থী বাজারে পৌঁছালে বার্থী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মামুন প্যাদা, রাসেল হাওলাদার, শাহ আলী বয়াতি ও আব্দুল কাদের সরদারের নেতৃত্বে ১৫ থেকে ২০ জন সন্ত্রাসী লাঠি সোঁটা, রড, জিআই পাইপ ও ক্রিকেটের ব্যাট দিয়ে অতর্কিতভাবে আমার ওপর হামলা চালান। একপর্যায়ে আমাকে পিটিয়ে আটকে রাখেন তাঁরা।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন বলেন, ‘পরিবারের পক্ষ থেকে কল পেয়ে আমরা ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠিয়ে আহতকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। হামলার ঘটনায় এখনো কেউ লিখিত অভিযোগ করেননি। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে থানা–পুলিশ জানিয়েছে, গত ৬ মাস ধরে শাহীনের বার্থী বাজারের তিনটি দোকানের ভাড়া তুলে নেন স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ নেতা–কর্মীরা। এ ঘটনায় গত রোববার আমিনুল হক বাদী হয়ে সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাসেল হাওলাদার (৩০), বার্থী ইউনিয়ন যুবলীগ সদস্য মো. শাহ আলী বয়াতি (২৮) ও আব্দুল কাদের সরদারসহ (২৭) ১০ জনকে আসামি করে বরিশাল সিনিয়র জুডিশিয়াল আমলি আদালতে একটি মামলা করেন।