এপ্রিল ১৫, ২০২৪ ১১:৩১ পূর্বাহ্ণ
এপ্রিল ১৫, ২০২৪ ১১:৩১ পূর্বাহ্ণ

দেশের কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে

দেশের কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে।
দেশের কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে।ছবি: সংগৃহীত

কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। শনিবার (১ এপ্রিল) সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও ঢাকা  এই আট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি বাংলাদেশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সর্বোচ্চ তাপমাত্রা ও আজকের সর্বনিম্ন তাপমাত্রায় বলা হয়, শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল বান্দরবানে ৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং আজ সর্বনিম্ন তাপমাত্রা নিকলি ১৮ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকায় সুর্যাস্ত ৬ টা ১৪ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫ টা ৫০ মিনিটে।

পূর্বাভাসে বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিনদিনে বৃষ্টিপাতের সম্ভাবনা কমতে পারে এবং তাপমাত্রা বাড়তে পারে।