জুলাই ১৪, ২০২৪

রবিবার ১৪ জুলাই, ২০২৪

দেশব্যাপী ৭০ টাকায় চিনি ও ১১০ টাকায় মিলবে সয়াবিন তেল

দেশব্যাপী ৭০ টাকায় চিনি ও ১১০ টাকায় মিলবে সয়াবিন তেল
দেশব্যাপী ৭০ টাকায় চিনি ও ১১০ টাকায় মিলবে সয়াবিন তেল। ছবি: সংগৃহীত

প্রতি কেজি চিনি ৭০ টাকা দরে বিক্রি করবে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এ ছাড়া প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকার পাশাপাশি ন্যায্যমূল্যে মসুর ডালও বি‌ক্রি করবে তারা।

আগামীকাল রবিবার (১৪ মে) থেকে মাসজুড়ে দেশব্যাপী ১ কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের পরিবারের কা‌ছে ভর্তুকি মূল্যে এ পণ্য বিক্রি করবে টিসিবি। আজ শ‌নিবার এ তথ্য জানিয়েছেন টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির।

টিসিবির জানায়, নিম্নআয়ের এক কোটি উপকারভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (তেল, চিনি ও ডাল) পৌঁছে দেয়ার লক্ষ্যে টিসিবি কর্তৃক ঢাকা মহানগরীসহ সারাদেশে ন‌ভেম্বর মাসের বিক্রয় কার্যক্রম আগামী ১৪ মে থেকে শুরু হবে। রবিবার সকাল ১০টায় রাজধানীর মেরুল বাড্ডা বৌদ্ধ ম‌ন্দিরের পা‌শে সিরাজ‌মিয়া ম‌ডেল স্কুল মা‌ঠে এ কার্যক্রমের উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা ও উপজেলায় নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে। এক জন ফ্যামিলি কার্ডধারী ৭০ টাকা কেজি দরে সর্বোচ্চ এক কেজি চিনি, ৭০ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল ও ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা ও উপজেলায় নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী বিক্রয় পরিচালনা করা হবে।