সেপ্টেম্বর ২০, ২০২৪

শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪

দীর্ঘদিন পর ‘রঙ্গনা’ দিয়ে সিনেমার পর্দায় ফিরছেন শাবনূর

Shabnur
শাবনূর । ছবি: ফেসবুক থেকে নেওয়া

ঢাকাই সিনেমার এক সময়ের তুমুল জনপ্রিয় নায়িকা শাবনূর দীর্ঘদিন পর পর্দায় ফিরছেন। ‘রঙ্গনা’ নামের একটি নতুন সিনেমার মাধ্যমেই তার এই প্রত্যাবর্তন ঘটবে।

সিনেমাটি পরিচালনা করছেন আরাফাত হোসাইন। এটি তার পরিচালিত প্রথম সিনেমা। সিনেমাটিতে শাবনূরের বিপরীতে কে অভিনয় করবেন, তা এখনও নিশ্চিত নয়।

সংশ্লিষ্টদের দাবি, এই সিনেমার মাধ্যমেই পর্দায় আবারও ফিরতে যাচ্ছেন শাবনূর।

শাবনূরকে বেছে নেওয়ার কারণ প্রসঙ্গে আরাফাত বলেন, ‘থ্রিলার গল্পে সিনেমাটি নির্মিত হবে। দর্শকরা এখনো তাকে পর্দায় দেখতে চান। আর আমারও ইচ্ছে শুরুতে তাকে নিয়ে কাজ করার। সে অনুযায়ী গল্প লেখা। তাকে অসংখ্য রোমান্টিক গল্পের সিনেমায় দেখা গেছে।

এটি নারীকেন্দ্রিক গল্প হলেও রয়েছে ভিন্নতা। তাকে ঘিরেই সিনেমাটি এগিয়ে যাবে। নতুন বছরে সিনেমাটির শুটিং শুরু করব। টানা কাজ করে শেষ হবে এর চিত্রায়ণ। সিনেমাটি রোজার ঈদে মুক্তির পরিকল্পনা রয়েছে।’

এই সিনেমা প্রসঙ্গে শাবনূর বলেন, “অস্ট্রেলিয়া থাকাকালীন সাত মাস আগে ‘রঙ্গনা’র গল্পটি আমাকে পাঠানো হয়। তখনই কাজটি করতে রাজি হই। সিনেমার গানগুলো খুবই চমৎকার। কবির বকুল ভাইয়ের হাতে জাদু আছে। সিনেমাটির গান শুনেই ইচ্ছে করেছিল লাফ দিয়ে শুটিংয়ে নেমে যাই। এই সিনেমা দিয়েই ক্যামেরার সামনে ফিরব। এখন নিজেকে প্রস্তুত করছি। আশা করি, দর্শকরা দারুণ কিছু পেতে যাচ্ছেন।”

শাবনূরকে সর্বশেষ ২০১৮ সালের জানুয়ারিতে প্রেক্ষাগৃহে দেখা গেছে। ‘পাগল মানুষ’ নামের সেই ছবিটি দর্শকদের আশানুরূপ সাড়া পায়নি।

১৯৯৩ সালে ‘চাঁদনি রাতে’ সিনেমার মাধ্যমে ঢালিউডে আত্মপ্রকাশ করেন শাবনূর। তবে ছবিটি সফলতা পায়নি। কিন্তু নিজের রূপ-অভিনয়শৈলিতে নজর কাড়তে ভুল করেননি তিনি।