মে ২৭, ২০২৪

সোমবার ২৭ মে, ২০২৪

তত্ত্বাবধায়ক আর ফিরবে না ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের ও মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে গতোকাল (২২ মার্চ) ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বাসায় মধ্যাহ্নভোজে অংশ নিয়েছে। পরে বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের বিষয়ে বলে, মার্কিন দূতকে বলে এসেছি তত্ত্বাবধায়ক আর ফিরবে না।

তিনি বলেন, বিএনপিকে তত্ত্বাবধায়কের ভূত ভুলে যেতে হবে। ওবায়দুল কাদের আরো বলেন, ভারতের হাইকমিশনে গিয়ে বিএনপি মনে করছে ভারত জয় করেছে। গুলশান,বনানী বিভিন্ন জায়গায় ব্রেক ফাস্টে গিয়ে শেখ হাসিনাকে উৎখাতের পরিকল্পনা করছে তারা। বিএনপির দশ দফা ভুয়া, আন্দোলন ভুয়া, নেতাও ভুয়া। আজকে আমরা আমেরিকার অ্যাম্বাসেডরকে বলে এসেছি, ইট ইজ নট পসিবল টু রিটার্ন টু কেয়ারটেকার গভর্নমেন্ট এগেইন। তত্ত্বাবধায়ক সরকারে বাংলাদেশ আর ফেরত যাবে না।

তিনি বলেন, ‘বিএনপির একটা গঠনতন্ত্র আছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অবৈধ দলের অবৈধ মহাসচিব বলে মন্তব্য করে বলেন, কোথায় আছে যে, ১২ বছর ধরে মহাসচিব থাকা যাবে? মির্জা ফখরুল যে সরকারের পদত্যাগ দাবি করেন, তার নিজেরইতো পদত্যাগ করা উচিত। কারণ বিএনপির গঠনতন্ত্র অনুযায়ী তিনি নিজেই অবৈধ।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনার সভার আয়োজন করে ছাত্রলীগ। আলোচনা সভা সঞ্চালনা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান। ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সদস্য তারানা হালিম। এছাড়াও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।