মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

‘টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন যুবরাজ সিং’

Yuvraj Singh
ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের শুভেচ্ছা দূত হিসেবে সাবেক ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংকে নির্বাচিত করেছে।

আর মাত্র ৩৬ দিন পর মাঠে গড়বে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। প্রথমবার ২০ দল নিয়ে আয়োজন করা হচ্ছে চার-ছক্কার এই টুর্নামেন্ট। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে (২০০৭ সাল) ইংল্যান্ডের বিপক্ষে এক ওভারে ছয়টি ছক্কা হাঁকিয়ে ইতিহাস গড়েছিলেন যুবরাজ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম কোনো ক্রিকেটার হিসেবে এমন কীর্তি গড়েন তিনি।

যুবরাজের সেই দুর্দান্ত ব্যাটিংয়ের কথা স্মরণ করেই তাকে দূত হিসেবে স্বীকৃতি দিয়েছে আইসিসি। ফলে বিশ্বকাপ চলাকালীন বিভিন্ন গুরুত্বপূর্ণ ইভেন্টে অংশ নেবেন যুবরাজ। ৯ জুন ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচেও তাকে দেখা যেতে যেকোনো ভূমিকায়।

এ বিষয়ে যুবরাজ বলেন, “এক ওভারে ৬ ছক্কা মারাসহ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা থেকে আমার অনেক সুন্দর স্মৃতি আছে। তাই এই আসরের অংশ হতে পেরে আমি খুবই উত্তেজিত। এটি এখন পর্যন্ত অনুষ্ঠিত সবচেয়ে বড় আসর হতে চলেছে।”

আইসিসির মার্কেটিং ও কমিউনিকেশন বিভাগের মহাব্যবস্থাপক ক্লেয়ার ফারলং বলেন, “আমরা পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হিসেবে যুবরাজকে পেয়ে অত্যন্ত গর্বিত। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে এক ওভারে ৬ ছক্কা মেরে তিনি আসরের ইতিহাসে এক অসাধারণ মুহূর্ত উপহার দিয়েছেন।”