মে ২৩, ২০২৪

বৃহস্পতিবার ২৩ মে, ২০২৪

কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচা মেলার উদ্যোগে রবীন্দ্র জয়ন্তী উদযাপন

Rabindra Jayanti celebration organized by Cumilla Purbasha and Madhumita Kachi-Kachha Mela
ছবি: রাইজিং কুমিল্লা

কুমিল্লা ঐতিহ্যবাহী শিশু-কিশোর সংগঠন কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচা মেলার প্রতিষ্ঠার ৬০ বছর (১৯৬৪-২০২৪) “হীরক জয়ন্তী” উদযাপন উপলক্ষে বছর ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শুক্রবার (১০ মে) বিকাল ৩:৩০ মিনিটে মেলা প্রাঙ্গন ফরিদা বিদ্যায়তনে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর-এর ১৬৩তম জন্ম বার্ষিকী উদযাপন ‍উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনু্ষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর সেলিনা রহমান ওপেল, অবসরপ্রাপ্ত বিভাগীয় প্রধান, বাংলা বিভাগ, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ।

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানকে আরো মুখরিত করেন রুমা নাথ, বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী, কুমিল্লা।

অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন ইলমান চৌধুরী তাওরাত শিশুসদস্য, পূর্বাশা কচি-কাঁচার মেলা, কুমিল্লা। অনুষ্ঠানে রবীন্দ্র জয়ন্তী নিয়ে আলোচনা করেন শিশু বক্তা- তাসকিয়া জাহান নিথিয়া, অনন্ত দাস অর্জুন, মৌমিতা সর্বাধিকারী, মেহজাবিন হোসাইন মাধবী, তনয়া চন্দ, তাসকিয়া জাহান মৃদূলা ও সৌমিলি ভৌমিক।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচা মেলার যুগ্ম-পরিচালক- ড. আলী হোসেন চৌধুরী, আয়েশা রহমান পাপড়ি, ইমরোজা চৌধুরী বেবী, পূর্বাশা কচি-কাঁচা মেলার উপদেষ্টা- চৌধুরী মোহাম্মদ আলী জিন্নাহ, চন্দন দেব রায়, মোতাহের হোসেন মাহবুব, অধ্যাপক দিলিপ পোদ্দার ও সঞ্জীব দে, বিশিষ্ট কবি, ত্রিপুরা, ভারত।

আলোচনা অনুষ্ঠান শেষে কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচা মেলার শিশুশিল্পীদের অংশগ্রহণে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন কর্মী ভাই-আনাসুল ইসলাম আলিফ।

অনুষ্ঠানটির সার্বিক পরিচালনায় ছিলেন কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচা মেলার ভাই-বোনেরা।