জুলাই ২৭, ২০২৪

শনিবার ২৭ জুলাই, ২০২৪

এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্প: মাহমুদউল্লাহ-সৌম্যসহ ডাক পেলেন যারা

Asia Cup preparation camp - Mahmudullah-Soumya and others who are called
এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্প: মাহমুদউল্লাহ-সৌম্যসহ ডাক পেলেন যারা। ছবি: সংগৃহীত

এশিয়া কাপ শুরু হতে যাচ্ছে সামনে। এদিকে সপ্তাহব্যাপী ফিটনেস ক্যাম্প দিয়ে শুরু হবে বাংলাদেশ দলের প্রস্তুতি। এরপর শুরু হবে স্কিল ক্যাম্প, দলের কৌশল এবং নির্দিষ্ট ক্রিকেটারের কার্যকরিতার ভিত্তিতে স্কোয়াড বানাবেন নির্বাচকরা।’

আজ সোমবার (৩১ জুলাই) থেকে শুরু হতে যাওয়া ক্যাম্পে ডাক পেয়েছেন ৩২ ক্রিকেটার।

এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পে কারা থাকবেন সেটি আনুষ্ঠানিকভাবে জানায়নি বিসিবি। তবে জানা গেছে ৩২ সদস্যের প্রাথমিক ক্যাম্পে রয়েছেন আলোচনায় থাকা মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। অভিজ্ঞ এই দুই ক্রিকেটার সুযোগ পেলেও সুযোগ মেলেনি আনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফউদ্দিন, মৃত্যুঞ্জয় চৌধুরীদের।

ইমার্জিং দলে খেলা তরুণ ক্রিকেটার মাহমুদুল হাসান জয়, জাকির হাসান তানজিম সাকিব, তানজিদ তামিমও রয়েছেন এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পে। তাদের সঙ্গে রয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহানরাও।

প্রাথমিকভাবে ৩২ ক্রিকেটারকে নিয়ে ক্যাম্প শুরু হলেও ফিটনেস পরীক্ষা ও ইয়ো ইয়ো টেস্ট শেষে ২১-২২ জনের দল আগস্টের ৫ কিংবা ৬ তারিখ ঘোষণা করা হবে।

এর আগে, বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, সোমবার থেকে শুরু হবে ফিটনেস ক্যাম্প এবং ৩ তারিখ হবে ইয়ো ইয়ো টেস্ট। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সোমবার থেকে আমাদের ফিটনেস ক্যাম্প শুরু হচ্ছে। ৩ তারিখে ইয়ো ইয়ো টেস্ট আছে। ক্রিকেটারদের ফিটনেস কোন লেভেলে আছে সেটি আমরা দেখতে চাচ্ছি। এরপর স্কিল টেস্ট, দলের কৌশল এবং নির্দিষ্ট ক্রিকেটারের কার্যকরিতার ভিত্তিতে স্কোয়াড বানাবেন নির্বাচকরা।’