এপ্রিল ২৪, ২০২৪ ৩:০১ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ৩:০১ পূর্বাহ্ণ

ঋণের চাপে‍‍ ছেলে-মেয়েকে হত্যার পর মায়ের আত্মহত্যা

Sirajdikhan Thana, Munshiganj
সিরাজদিখান থানা, মুন্সীগঞ্জ। ছবি: সংগৃহীত

মুন্সীগঞ্জ উপজেলার সিরাজদিখানে নিয়মিত ঋণ পরিশোধে বিভিন্ন এনজিওর চাপ সহ্য করতে না পেরে দুই শিশু সন্তানকে হত্যার পর এক মা আত্মহত্যা করেছেন।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) উপজেলা কেয়াইন ইউনিয়নের উত্তর ইসলামপুর গ্রামে সকালে এ ঘটনা ঘটেছে বলে গণমাধ্যমকে জানিয়েছে পুলিশ।

পুলিশের ধারণা, প্রথমে দুই সন্তানকে বিষপানে মৃত্যু নিশ্চিত করেন মা। পরে মা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বসতঘর থেকে মা ও দুই শিশু সন্তানের লাশ উদ্ধার করে।

মৃতরা হলেন মা সালমা বেগম (৩৩) ও তার কন্যাসন্তান ছাইমুনা (১১) এবং পুত্র সন্তান তাওহীদ (৭)।

স্থানীয় ও নিহত সালমা বেগমের জ্যা রোজিনা আক্তার জানান, সে ঋণগ্রস্ত ছিল বিভিন্ন এনজিও থেকে সুদে টাকা নিয়ে ছিল রবিবার সকাল ৯ টার দিকে দুইজন এনজিওর লোক আসছিল কিস্তি নেওয়ার জন্য তারা ঘরের দরজা বন্ধ পেয়ে ফিরে যায়। পরে জানালা ভেঙ্গে দেখি সালমার ঘরের আড়ার সাথে ঝুলছে আর বাচ্চা দুটি খাটের ওপর পড়ে আছে। পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে তিন জনের মরদেহ উদ্ধার করে।

সিরাজদীখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মুজাহিদুল ইসলাম জানান, প্রায় ৭ বছর আগে সালমা বেগমের স্বামী ওলি মিয়া ৮ লাখ টাকা ঋণ করে সৌদি আরব জান। সেই ঋণের টাকা দিনে দিনে বাড়তে থাকে। সেই ঋণের চাপ সইতে না পেরে এই ঘটনা ঘটেছে বলে ধারনা করছি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ মর্গে পাঠানো হয়েছে।