জুলাই ২৭, ২০২৪

শনিবার ২৭ জুলাই, ২০২৪

ঈদে মহাসড়কে চলবে মোটরসাইকেল : সেতুমন্ত্রী

ঈদে মহাসড়কে চলবে মোটরসাইকেল : সেতুমন্ত্রী।
ঈদে মহাসড়কে চলবে মোটরসাইকেল : সেতুমন্ত্রী। ছবিঃ শাদমান আল আরবী/রাইজিং কুমিল্লা

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু ছাড়া সব জায়গায় মোটরসাইকেল চলবে। মোটরসাইকেল ফেরি দিয়ে পদ্মা নদী পার হবে। অন্যান্য রুটে মোটরসাইকেলের জন্য আলাদা টোল প্লাজা করার নির্দেশনা দেন। অন্যান্য যানবাহন চলাচলের বিষয়ে মন্ত্রী বলেন, ঈদের আগে তিন দিন মহাসড়কে বন্ধ থাকবে ট্রাক চলাচল।

আজ রোববার  দুপুরে বনানীর বিআরটিএ প্রধান কার্যালয়ে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে সড়ক/মহাসড়কে যাত্রীদের যাতায়াত নিরাপদ করতে আয়োজিত এক সভায় এ আহবান জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ঈদযাত্রায় সরকারি ও বেসরকারি সংস্থাগুলোকে দায়িত্বের সঙ্গে কাজ করার আহ্বান করে সেতুমন্ত্রী বলেন, মানুষ যাতে ভালো ভাবে বাড়িতে পৌঁছাতে পারেন, তাই যার যে দায়িত্ব তিনি সেভাবে সেই দায়িত্ব পালন করুন। এটা হলো আপনাদের কাছে আমার অনুরোধ।’ ঈদের আগের পাঁচদিন ও পরে সাতদিন ২৪ ঘণ্টা ফিলিং স্টেশন খোলা থাকবে বলেও জানান।

ওবায়দুল কাদের বলেন, সবচেয়ে বড় ঘাটতি আমাদের শৃঙ্খলার। সড়কে সেটা কার্যকর হয়নি। পরিবহনেও হয়নি। আরও অনেক জায়গায় ছয় লেন বা আট লেন করার পরিকল্পনা আছে। তবে ডিসিপ্লিন কীভাবে কার্যকর করতে পারা যাবে- সেটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। ডিসিপ্লিন থাকলে যানজট ও দুর্ঘটনা কমবে। এখন গতানুগতিক একটা মিটিং করে ও বক্তব্য দিয়ে যদি মনে হয় দায়িত্ব শেষ হয়ে গেছে, তাহলে শৃঙ্খলা ফেরানো যাবে না। খবর: বাসস

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহান খান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েত উল্লাহ ও যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।