এপ্রিল ২৪, ২০২৪ ২:২৭ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ২:২৭ পূর্বাহ্ণ

আইকিউএসি, বাইউস্ট কর্তৃক “উচ্চ মানের শিক্ষাদান এবং শিখন মূল্যায়ন কলাকৌশল” বিষয়ক ফ্যাকাল্টি ডেভেলপমেন্ট সেশন অনুষ্ঠিত

RisingCumilla - Faculty Development Session on “High Quality Teaching and Learning Assessment Techniques” organized by IQAC, BAIUST.webp
ছবি: রাইজিং কুমিল্লা

আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট) এর ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক “উচ্চ মানের শিক্ষাদান এবং শিখন মূল্যায়ন কলাকৌশল” বিষয়ক ফ্যাকাল্টি ডেভেলপমেন্ট সেশন উক্ত বিশ্ববিদ্যালয়ের ‘সম্মেলন কক্ষে’ অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. কে. আহমেদ আলম অনুষ্ঠানে উপস্থিত সকলকে স্বাগত জানান।

উক্ত সেশনে ‘রিসোর্স পার্সন’ হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ. এফ. এম আবদুল মঈন, পিএইচডি। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের শিক্ষাদান ও শেখানোর কলাকৌশল মূল্যায়ন তথা শ্রেণীকক্ষে কিভাবে শিক্ষার্থীদের সম্পৃক্ততা বাড়ানো যায় সে বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন।

আইকিউএসি, বাইউস্ট কর্তৃক আয়োজিত উক্ত সেশনে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য মোঃ হাবিবুল হক, পিএসসি, পিএইচডি ; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসাইন (অব.) এবং অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্নেল মো. বদরুল আহসান, পিএসসি (অব.)।

Faculty Development Session on “High Quality Teaching and Learning Assessment Techniques” organized by IQAC, BAIUST
ছবি: রাইজিং কুমিল্লা

অনুষ্ঠানের সভাপতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোঃ হাবিবুল হক বলেন, “সফলভাবে শিক্ষাদান এবং শিখন মূল্যায়ন কৌশলের এই অধিবেশনটি আয়োজন করতে পেরে আমরা রোমাঞ্চিত এবং গর্বিত। শিক্ষাদান এবং শেখানোর মান উন্নত করার জন্য সকল অংশগ্রহণকারীদের উৎসাহ এবং প্রতিশ্রুতি প্রত্যক্ষ করা সত্যিই আনন্দদায়ক ছিল। আমরা বিশ্বাস করি যে এই অধিবেশনে যে জ্ঞান শেয়ার করা হয়েছে তা শিক্ষার ল্যান্ডস্কেপের উপর গভীর প্রভাব ফেলবে।”

তাছাড়া তিনি বিশ্ববিদ্যালয়কে শিক্ষা ও গবেষণার একটি চমৎকার কেন্দ্রে রূপান্তরিত করার লক্ষ্যে আশাবাদ প্রদান করেন। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন বাইউস্ট আইন বিভাগের প্রভাষক ও সহকারী প্রক্টর নাদিয়া ইসলাম নদী।