মে ২৩, ২০২৪

বৃহস্পতিবার ২৩ মে, ২০২৪

অবশেষে মেসির ম্যাজিকে পাঁচ ম্যাচ পর জিতল মিয়ামি

Lionel Messi and Jordi Alba
ছবি: ফেসবুক

লিওনেল মেসি ঝলকে পাঁচ ম্যাচ পর জয়ের দেখা পেল ইন্টার মিয়ামি। আজ মেজর লিগ সকার ফুটবলে মিয়ামি ৩-২ গোলে হারিয়েছে স্পোর্টিং কানসাস সিটিকে।

ম্যাচে গোল তালিকায় নিজের নাম লেখার পাশাপাশি সতীর্থকে দিয়ে গোলও করিয়েছে মেসি। লিগ ও অন্য প্রতিযোগিতা মিলিয়ে পাঁচ ম্যাচ পর জয়ের দেখা পেল মিয়ামি।

কানসাসের মাঠে প্রায় ৭৩ হাজার দর্শকের সামনে ষষ্ঠ মিনিটেই গোল হজম করতে হয় মিয়ামিকে। কানসাসের হয়ে গোলটি করেন এরিক টমি।

শুরুতে পিছিয়ে পড়ে ম্যাচে সমতা আনতে বেশি সময় নেয়নি মিয়ামি। ১৮ মিনিটে মেসির অসাধারন পাস থেকে গোল করেন দিয়েগো গোমেজ। প্রথমার্ধে এই ১-১ সমতায় শেষ হয় ম্যাচটি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই মিয়ামিকে এগিয়ে দেন মেসি। ৫১ মিনিটে ২৫ গজ দূর থেকে বাঁ-পায়ের বাঁকানো শটে প্রতিপক্ষের গোলরক্ষকে বোকা বানিয়ে মেসি বলকে জালে পাঠালে ২-১ গোলে এগিয়ে যায় মিয়ামি। লিগে মিয়ামির হয়ে চতুর্থ ও এই মৌসুমে পঞ্চম গোল করলেন মেসি।

৫৮ মিনিটে টমির দ্বিতীয় গোলে ম্যাচে ২-২ সমতা আনে কানসাস। ম্যাচে সমতা আসার পর গোলে জন্য মরিয়া হয়ে উঠে মিয়ামি। অবশেষে ৭১ মিনিটে লুইস সুয়ারেজের গোলে ৩-২ ব্যবধানে এগিে যায় মিয়ামি। শেষ পর্যন্ত এই স্কোরলাইনে জয় নিয়ে মাঠ ছাড়ে মিয়ামি।

এ জয়ে ৯ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে উঠলো মিয়ামি। ৮ ম্যাচে ১৫ পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয়স্থানে আছে নিউ ইয়র্ক রেড বুলস।