সেপ্টেম্বর ২০, ২০২৪

শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪

শেখ হাসিনার চরিত্রে ১০০ টাকা পারিশ্রমিকে অপু বিশ্বাস

Apu Biswas
চিত্রনায়িকা অপু বিশ্বাস।—ফাইল ছবি

দেশের আলোচিত জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। এবার শেখ হাসিনার চরিত্রে দেখা যাবে তাকে। নির্মাতা সালমান হায়দার পরিচালিত একটি ছবিতে এই চরিত্রে অভিনয় করবেন তিনি। ছবিটির নাম এখনো চূড়ান্ত হয়নি। তবে দুটি নাম প্রস্তাব করা হয়েছে। একটি ‘শেখ রাসেলের আর্তনাদ’, অন্যটি ‘আমি মায়ের কাছে যাব’।

জানা গেছে, অপু বিশ্বাসের চরিত্রের নাম ‘হাসু’। এই চরিত্রে অভিনয়ের জন্য মাত্র ১০০ টাকা পারিশ্রমিক নিয়েছেন তিনি।

নির্মাতা সালমান হায়দার বলেন, ২০১৯ সাল থেকে ছবিটি নির্মাণের পরিকল্পনা ছিল। এতে শেখ রাসেলের দৃষ্টি থেকে গল্পটি বলার চেষ্টা করব।

তবে প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ। সকল চরিত্রের শিল্পী নির্বাচনের ক্ষেত্রে চেহারার সাদৃশ্য, অভিনয়গুণকে প্রাধান্য দিয়েছি। আগামী ২২ আগস্ট থেকে শুটিং শুরু হবে।

অপু বিশ্বাসের ১০০ টাকা পরিশ্রমিক নেয়ার ব্যাপারে তিনি বললেন, এই চরিত্রে অভিনয়ের জন্য অপু কোনো পারিশ্রমিক নিতে চাননি। নামে মাত্র ১০০ টাকা দিয়ে তাকে সিনেমায় যুক্ত করেছি।

এ বিষয়ে অপু বিশ্বাস বলেন, সিনেমাটির গল্প শুনে এক বাক্যে রাজি হয়ে যাই। ঐতিহাসিক এই সিনেমার অংশ হতে পেরে ভালো লাগছে। আশা করছি কাজটি দারুণ হবে। শুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি।

এ সিনেমায় অপু ছাড়াও অভিনয় করবেন অরুণা বিশ্বাস, জিয়াউল রোশান, আমান রেজা প্রমুখ। অন্যদিকে, শেখ রাসেলের চরিত্রটির জন্য শিশুশিল্পী খোঁজা হচ্ছে বলেও জানিয়েছেন নির্মাতা।