সেপ্টেম্বর ৮, ২০২৪

রবিবার ৮ সেপ্টেম্বর, ২০২৪

বিভিন্ন এলাকায় মোবাইল ইন্টারনেট সেবায় ধীর গতি

Android Smartphone
প্রতীকি ছবি/সংগৃহীত

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় মোবাইল ইন্টারনেট সেবা বিঘ্ন হওয়ার তথ্য জানিয়েছেন ব্যবহারকারীরা। মঙ্গলবার সন্ধ্যা থেকেই মোবাইল ফোর-জি ইন্টারনেট ব্যবহারে ধীর গতি এবং কোথাও কোথাও একেবারেই ইন্টারনেট পাওয়া যাচ্ছিল না।

বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবেশ করা যাচ্ছিল না। মোবাইল ইন্টারনেট দিয়ে অন্যান্য প্ল্যাটফর্ম স্বাভাবিকভাবে ব্যবহার করতে পারলেও, ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহারকারীরা সমস্যার সম্মুখীন হচ্ছিল।

ব্যবহারকারীরা বলছেন, আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) ভোর থেকেই ইন্টারনেট সেবা গত কয়েক দিনের মতোই ধীর গতিতে চলছে। তাদের মোবাইলে ফোর-জি নেটওয়ার্ক কাজ করছে না।

ফলে মোবাইল ডিভাইসে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না। আজ সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশি বিভিন্ন ইন্টারনেট সেবাও বিঘ্নিত হচ্ছে। ফলে মোবাইল যোগাযোগে ব্যাপক বিপত্তির মুখে পড়ছেন নগরবাসী। বে ব্রডব্যান্ড সেবা নিরবিচ্ছিন্নভাবেই ব্যবহার করা যাচ্ছে।

তবে মোবাইল ইন্টারনেট ধীরগতির বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো অপারেটর অথবা নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে বেসরকারি চাকরিজীবী তাজ ইসলাম গণমাধ্যমকে বলেন, আমি সাধারণত অফিসে যাওয়ার সময় মেইল চেক বা মিউজিক স্ট্রিম করি। কিন্তু আজ আমি ইন্টারনেট ব্যবহার করতে পারিনি।

তিনি বলেন, নেটওয়ার্ক বার-এ থ্রিজি দেখালেও ইন্টারনেট সংযোগ ছিল না। হার্ডওয়্যার সমস্যা হয়েছে কি না দেখার জন্য ফোন রিস্টার্টও দিয়েছি, কিন্তু মোহাম্মদপুর থেকে মগবাজার পর্যন্ত কোনো ইন্টারনেট সংযোগ ছিল না।