সেপ্টেম্বর ২১, ২০২৪

শনিবার ২১ সেপ্টেম্বর, ২০২৪

‘পারছি না, অসহায় লাগছে’ কার শোকে কাতর মোনালি ঠাকুর?

I can't, I feel helpless' who mourns Monali Thakur
‘পারছি না, অসহায় লাগছে’ কার শোকে কাতর মোনালি ঠাকুর?। ছবি: সংগৃহীত

 মোনালি ঠাকুর বাংলার জনপ্রিয় গায়িকা। এতদিন যাকে যত্ন করে বড় করে এসেছেন সেই ডাইজি আর নেই। জানা গেছে, গত সেপ্টেম্বর মারা গেছে তার পোষ্য কুকুর ডাইজি!

নিজের আবেগ ধরে না রাখতে পেরে ইনস্টাগ্রামে এক পোস্টে তিনি লিখেছেন ‘পারছি না, অসহায় লাগছে’।

মোনালি লিখেছেন, আমার ডাইচি, তার শেষ নিঃশ্বাস ত্যাগ করেছে গত ৯ সেপ্টেম্বর। মেনে নিতে কষ্ট হচ্ছে আমার। আমি চেষ্টা করছি ওর অনুপস্থিতি মেনে নিতে। পারছি কই? আমি মনে করতাম আমি একজন শক্ত মনের মানুষ যে কিনা নিজের হতাশাকে জয় করতে পারে। কিন্তু তাকে ছাড়া আমার বড় অসহায় লাগছে। আমি বুঝতে পারছি না কী করা উচিৎ।

তিনি আরও লিখেন, মানুষজন মাঝেমধ্যেই বলেন, তারা নাকি আমার মধ্যে একজন বাচ্চাকে দেখতে পান। একজন দয়ালু মনোভাবের সান্নিধ্য পান। আমার সঙ্গে থেকে তারা খুশি বোধ করেন। কেন জানেন? কারণ ডাইচিকে আমি অনুসরণ করে এসেছি। ওই আমায় শিখিয়েছে কীভাবে ভালবাসতে হয়। কীভাবে দয়ালু হতে হয়… কীভাবে ভাল ও খারাপের মধ্যে ভেদাভেদ করতে নেই। কীভাবে সত্যিকারের বন্ধু হওয়া যায়!

কোনদিনও আমার মধ্যে কোনও নেতিবাচক মনোভাব কেউ আনতে দেয়নি। সব সময় অন্ধকারকে ভালবাসা দিয়েও জয় করেছে। আমি বেঁচে আছি কারণ, ওই ছিল আমার বেঁচে থাকার একমাত্র কারণ। আমি তোমার মতো ভালবাসা ছড়ানোর চেষ্টা করব। আবার আমাদের দেখা হবে। ততদিন তুমি খুব ভাল থেকো সোনা, আমার বেবি, টেক কেয়ার।

তিনি প্রাণপ্রিয় ডাইচির জন্য একটি ভিডিও শেয়ার করেছেন। সকলে তার মোনালির পোস্টে সমবেদনা জানিয়েছেন।