অক্টোবর ২২, ২০২৪

মঙ্গলবার ২২ অক্টোবর, ২০২৪

নিরাপদ কর্মপরিবেশ চেয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তাদের মানববন্ধন

Rising Cumilla - Human chain of Cumilla Education Board officials seeking safe working environment
ছবি: সংগৃহীত

কুমিল্লা শিক্ষা বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা অন্তর্বর্তী সরকার প্রধান উপদেষ্টা ও শিক্ষা উপদেষ্টার কাছে নিরাপদ কর্মপরিবেশ চেয়ে মানববন্ধন করেছেন। 

সোমবার দুপুরে কুমিল্লা শিক্ষা বোর্ড প্রাঙ্গণে এ মানববন্ধন করা হয়েছে। এতে নেতৃত্ব দেন কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. নিজামুল করিম।

এইচএসসি ও সমমান পরীক্ষায় অকৃতকার্য ছাত্র-ছাত্রীরা ফল পরিবর্তন করে উত্তীর্ণ করার দাবিতে শিক্ষা বোর্ডের ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভের এক দিন পরই মানববন্ধন কর্মসূচি পালন করেছেন এই শিক্ষা বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা।

মানববন্ধনে বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. নিজামুল করিম বলেন, ১৫ অক্টোবর এ বছরের এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। দেশের বিভিন্ন শিক্ষাবোর্ডে কিছু অকৃতকার্য শিক্ষার্থী এখতিয়ার বহির্ভূত দাবি বাস্তবায়নে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করছে। গেটে তালা ঝুলিয়ে শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে। এছাড়াও ঢাকা শিক্ষাবোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের শারীরিকভাবে লাঞ্চিত করা হয় এবং আসবাবপত্র ভাংচুর করা হয়। আমরা প্রধান উপদেষ্টা ও শিক্ষা উপদেষ্টার কাছে নিরাপদ কর্মপরিবেশের দাবি জানাচ্ছি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন কলেজ পরিদর্শক প্রফেসর মো. জহিরুল ইসলাম পাটোয়ারী, বিদ্যালয় পরিদর্শক রীতা চক্রবর্ত্তী, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (সনদ) ড. মো. শফিকুল ইসলাম, কর্মচারী সমিতির সভাপতি মো. সিরাজুল ইসলামসহ বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা।