সেপ্টেম্বর ২০, ২০২৪

শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪

নিকিতা গান্ধীর কনসার্টে হুড়োহুড়ির ভয়াবহতা, ৪ শিক্ষার্থী নিহত

নিকিতা গান্ধীর কনসার্টে হুড়োহুড়ির ভয়াবহতা, ৪ শিক্ষার্থী নিহত
নিকিতা গান্ধীর কনসার্টে হুড়োহুড়ির ভয়াবহতা, ৪ শিক্ষার্থী নিহত। ছবি: সংগৃহীত

কেরালার সিইউএসএটি বিশ্ববিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠানে জনপ্রিয় গায়িকা নিকিতা গান্ধীর গানের আসর হওয়ার কথা ছিল। কিন্তু আচমকা বৃষ্টি শুরু হলে অনুষ্ঠানস্থলে শুরু হয় তুমুল বিশৃঙ্খলা। এতে চার শিক্ষার্থীর মৃত্যু হয়েছে এবং ৬৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

জানা গেছে, বৃষ্টিতে বিশৃঙ্খলা সৃষ্টি হলে শিক্ষার্থীরা দৌড়াদৌড়ি করে। এতে পদপিষ্ট হয়ে মারা যান ওই বিশ্ববিদ্যালয়ের চার জন।

আর এই ঘটনায় রীতিমতো শোকস্তব্ধ নিকিতা। ইতোমধ্যে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শোকপ্রকাশ করেছেন এই গায়িকা।

সোশ্যাল মিডিয়ায় নিকিতা লেখেন, কোচিতে যা হলো, সেটা আমার হৃদয় ভেঙে দিয়েছে। আমি বিধ্বস্ত ও শোকস্তব্ধ। আমার পারফরম্যান্সের জন্য গন্তব্যে পৌঁছনোর আগেই এমন মর্মান্তিক ঘটনা ঘটে গেল। এই দুঃখ বর্ণনা করার মতো ভাষা আমার জানা নেই। মৃত শিক্ষার্থীদের পরিবারের জন্য প্রার্থনা করছি।

জানা যায়, অডিটোরিয়ামে ঢোকা ও বেরোনোর জন্য একটাই দরজা ছিল। আচমকাই বৃষ্টি নামে। আর সেই একটি গেট দিয়ে তাড়াহুড়ো করে ভেতরে প্রবেশ করতে গিয়েই মূলত এমন ভয়ানক ঘটনা ঘটে।

শুধু তাই নয়, শিক্ষার্থীরা ছাড়াও নাকি নিকিতার গান শুনতে ঢুকে পড়েন স্থানীয় বাসিন্দারা। আর এতেই শুরু হয় বিশৃঙ্খলা।

আরও জানা গেছে, ওই অনুষ্ঠানে নিকিতা পৌঁছনোর আগেই মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। মৃত শিক্ষার্থীদের মধ্যে দুজন ছাত্রী ও দুজন ছাত্র ছিলেন। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও।